Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম সখিপুরের জাহিদ হাসান

জাহিদ হাসান। ছবি-সংগৃহিত।

৪১তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করে সুপারিশপ্রাপ্ত হয়েছেন শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মোঃ জাহিদ হাসান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।
পরিবার সূত্রে জানা যায়, ১৯৯৭ সালে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার চরকুমারিয়া ইউনিয়নের গাজীপুর গ্রামে জন্মগ্রহণ করেন জাহিদ হাসান ।
তার গর্বিত মাতা একজন স্কুল শিক্ষিকা। তার পিতা চাকুরীর পাশাপাশি ব্যবসার সাথে যুক্ত ছিলেন। তার একমাত্র ছোট বোনটি স্নাতক শ্রেণীতে অধ্যয়নরত ।
শিক্ষাসচেতন, মধ্যবিত্ত পারিবারিক পরিমণ্ডলে তাঁর জন্ম ও বেড়ে ওঠা। তিনি ভেদরগঞ্জ উপজেলার চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে অষ্টম শ্রেনীতে ট্যালেন্টপুলে বৃত্তি পান এবং পরবর্তীতে ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে এস এস সি, ২০১৪ সালে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচ এস সি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। তিনি ৪০তম বিসিএসে সমবায় ক্যাডারে প্রথম যোগদান করেন এবং এবারের ৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম স্থান অধিকার করেন।
২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।
প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।
চরকুমারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক মোল্লা জানান, ভালোভাবে পড়াশোনা করলে অনেক শিক্ষার্থী বিসিএসে উত্তীর্ণ হতে পারে। জাহিদ ছাত্র হিসেবে খুবই মেধাবী, তার সাংগঠনিক কর্মকাণ্ডে ও দক্ষতা প্রশংসার যোগ্য।
মো. জাহিদ হাসান ফোনে বলেন, আমর মায়ের অনুপ্রেরণা আমাকে সাহস জুগিয়েছে। ৪০তম বিসিএসে সমবায় ক্যাডারে প্রথম যোগদান করি এবং এবারের ৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছি। এটা আমার কাঙ্খিত ছিল। তবে সারা দেশের মধ্যে প্রথম এটা সত্যি আল্লাহর রহমত ও আমার মায়ের দোয়ার ফল।
আমি একজন মানবিক পুলিশ হিসেবে সততার সাথে দেশ ও দেশের মানুষের সেবা করতে চাই। এ জন্য সবার দোয়া প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।