Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

অতিরিক্ত ডিআইজি হলেন শরীয়তপুরের ছেলে জাকির হোসেন মজুমদার

মোহাম্মদ জাকির হোসেন মজুমদার। ছবি-সংগৃহিত।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলেন মোহাম্মদ জাকির হোসেন মজুমদার। গতকাল সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে তার ক্রমিক নং-১৬। প্রজ্ঞাপনে সই করেছেন জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ।
মোহাম্মদ জাকির হোসেন মজুমদার শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের ঐতিহ্যবাহী লাকার্তা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের কৃতি সন্তান। তিনি বর্তমানে দক্ষিণের বিভাগীয় জেলা বরিশালে উপ-কমিশনার হিসেবে কর্মরত আছেন। মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম) ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত রাঙ্গামাটি, বরগুনা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, বান্দরবান জেলায় এবং ডিএমপি বিএমপিতে দায়িত্ব পালন করেছেন। পুলিশ বাহিনীতে প্রবেশের পর থেকে কর্মদক্ষতা আর নিষ্ঠার পরিচয় দিয়ে গেছেন বারংবার। ব্যক্তিস্বার্থ নয়, বরং তিনি প্রাধান্য দিয়েছেন দেশ ও জনগণের স্বার্থকে। জাজির হোসেন যেখানেই কর্মরত ছিলেন সেখানের জনগণ তাকে অফুরান ভালোবাসা দিয়ে বরণ করে নিয়েছেন। পুলিশ সুপার হিসেবে তিনি বান্দরবান জেলায় দায়িত্ব পালন করেন। এ ছারাও জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গোতে এক বছর দায়িত্ব পালন করেন। জাকির হোসেন মজুমদার বান্দরবান জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির পুলিশ পদক (সেবা) লাভ করেন। অপরাধ দমনে সাহসিকতা, সেবা ও কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তিনি এ পদক অর্জন করেন।
জাকির হোসেন মজুমদার স্কুল জীবন থেকেই অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। ক্লাসে ছিল লাজুক ও শান্তশিষ্ট, লেখাপড়ায় ছিল বেশ মনোযোগি। স্কুলে ক্লাসের ফাঁকে অন্য সবাই যখন খেলাধুলা আর হইহুল্লোড়ে মেতে উঠত, তখন সে বেশ মনোযোগসহকারে ক্লাসে একা বসে পড়াশোনায় মগ্ন থাকত। পড়াশোনায় বেশ ভালো ও শান্তশিষ্ট স্বভাবের হওয়ায় শিক্ষকরা তাকে অনেক আদর করতেন। ছোটবেলা থেকে নম্র ও ভদ্র স্বভাবের হওয়ায় পাড়া-প্রতিবেশী সবাই তাকে খুব স্নেহ করতেন। চলনে-বলনে ছিলেন অমায়িক। তাঁর মার্জিত আচার-ব্যবহারে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ স্থানীয় লোকজনও প্রশংসা করতেন। সততা, দক্ষতা ও দায়িত্ব কর্তব্যে নিষ্ঠার পরিচয় দিয়ে জাকির হোসেন মজুমদার একদিন বাংলাদেশ পুলিশ বাহিনীকে নেতৃত্ব দিতে সক্ষম হবেন বলে শরীয়তপুরবাসীর প্রত্যাশা। শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাব সভাপতি অনল কুমার দে, দৈনিক হুংকার পত্রিকার সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবীব, ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতির সহ-সভাপতি, দৈনিক গণমুক্তি পত্রিকার সম্পাদক শাহাদাত হোসেন শাহীন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সিরাজুল হক সুজল, ভেদরগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি মাস্টার সালাহউদ্দিন, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক হাজি আব্দুল মান্নান হাওরাদার, শরীয়তপুর জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, ভেদরগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক আবুল বাশার, শরীয়তপুর ইলেকট্রনিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ভেদরগঞ্জ উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শহীদুজ্জামান খানসহ শরীয়তপুরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজ প্রতিনিধিগণ শরীয়তপুরের কৃতি সন্তান মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের এ সাফল্যের জন্য মহান আল্লাহতালার প্রতি শুকুরিয়া প্রকাশ করেন। তার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ পুলিশ প্রধানকে তারা অভিনন্দন জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।