Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

আগামী ৯ আগস্ট ২৬৬২ পরিবারের জমিসহ গৃহ নিশ্চিত হবে: জেলা প্রশাসক

প্রেস ব্রিফিংএ বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মুহাম্মদ নিজাম উদ্দীন। ছবি-দৈনিক হুংকার।

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত ঘর হস্তান্তর করা হবে আগামী ৯ আগস্ট। সেই দিন শরীয়তপুরের ২ হাজার ৬৬২ পরিবারের ভূমি ও গৃহহীন জীবন থেকে মুক্তি মিলবে। ৭ আগস্ট বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এমন তথ্য প্রকাশ করেছেন জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন। তিনি আরো জানান, ইতোমধ্যে গোসাইরহাট উপজেলার ৩২৪টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের মাধ্যমে ওই দিন ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি বন্দোবস্ত প্রদান পূর্বক টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। আগামী ৯ আগস্ট জাজিরা উপজেলার ১৪২ টি ও ভেদরগঞ্জ উপজেলার ৩৭টি সহ মোট ১৭৯টি উপকারভোগী পরিবারের হাতে জমির কবুলিয়াত, নামজারি খতিয়ান ও দখল হস্তান্তর করা হবে। এই প্রকল্পের মাধ্যমে একটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঠিকানা হবে।
প্রেস ব্রিফিংএ অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুদ্দিন গিয়াস, সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, ডেপুটি কালেক্টর (রাজস্ব) পলাশ কুমার দেবনাথ, শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে, সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদারসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।