Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নির্বাচনে কোন সরকারি কর্মকর্তা-কর্মচারী প্রচারণায় অংশ নিতে পারবেনা: নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান

গোসাইরহাট পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোটারদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান। ছবি-দৈনিক হুংকার।

নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান বলেছেন, পৌরসভা নির্বাচন হোক আর জাতীয় নির্বাচন হোক। যে নির্বাচনই হউক কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী (স্কুলের শিক্ষক, সরকারি প্রতিষ্ঠানের নৈশপ্রহরী, দারোয়ান, উর্ধ্বতন কর্মকর্তা) যেই পদধারী হোন না কেন, তিনি কোন প্রার্থীর পক্ষে ভোটের প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না।যদি কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী আইন অমান্য করেন, তাহলে সরকারি কর্মকর্তা-কর্মচারী নীতিমালা অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
রোববার (৯ জুলাই) বিকেলে গোসাইরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে ‘গোসাইরহাট পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ভোটারদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।
তিনি বলেন, ‘জাতীয় নির্বাচন সন্নিকটে, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা প্রস্তুত আছি। ইভিএমের মাধ্যমে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার জন্য আমাদের পরিকল্পনা ছিল। কিন্তু নতুন ইবিএম কেনা এবং মেরামতের জন্য যথেষ্ট অর্থ পাওয়া যায়নি। তাই এবার জাতীয় সংসদ নির্বাচন ইভিএমের মাধ্যমে আমরা করতে পারছি না। এবার জাতীয় সংসদ নির্বাচন ব্যালটের মাধ্যমে নেওয়া হবে।
ইভিএমে ভোট চুরি বা জালিয়াতির সম্ভাবনা রয়েছে কিনা গোসাইরহাট পৌর নির্বাচনের এক কমিশনার প্রার্থীর প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, ‘ইভিএমে কোনো রকম ছলচাতুরি করার সুযোগ নেই। কেউ অপপ্রচার করলে তার কথায় বিশ্বাস করবেন না। কোনো রকমের জাল ভোট দেওয়া, ভোট বাড়ানো বা কমানোর কোনো সুযোগ নেই, কেউ যদি ছিনতাই করে নিয়ে যায় তাতেও কিছু আসে যায় না। চিন্তার কিছু নেই আপনাদের ভোট নিরাপদে থাকবে।
উল্লেখ্য, ২০০৩ সালে শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা গঠিত হয়। এরপর সীমানা নিয়ে জটিলতার কারণে আর নির্বাচন হয়নি। এবার সেই জটিলতা দূর হওয়ায় পৌরসভা গঠনের পর এবারই প্রথমবারের মতো আগামী ১৭ জুলাই ইভিএম এর মাধ্যমে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শরীয়তপুর পুলিশ সুপার মো: সাইফুল হক, সরকারি সামশুর রহমান কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, জেলা নির্বাচন অফিসার মো. জাহিদ হোসেন, গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির, উপজেলা (ভূমি) কর্মকর্তা সুজন দাশ গুপ্ত, উপজেলা নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।