Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

অবশেষে ভোগান্তির অবসান হতে চলেছে কাগদিবাসীর

শরীয়তপুর পৌরসভার কাগদী এলাকায় নির্মাণাধীন রাস্তা। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর পৌরসভার কাগদী এলাকায় বসবাসকারীরা দীর্ঘদিন ধরে নাগরিক সুবিধা বঞ্চিত বলে দাবী তুলেছেন। শহরের সাথে তাদের যোগাযোগের একমাত্র সড়কটি অবহেলিত। জেলা শহরের দুই কিলোমিটারের মধ্যে বসবাস করেও রাস্তা না থাকায় তারা শহরের সাথে যোগাযোগ রক্ষা করতে পারতেন না। এবার শরীয়তপুর পৌরসভার ৫ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগের ২ কোটি টাকা ব্যয়ে আরসিসি সড়কের কাজ শুরু হয়েছে। সড়কের কাজ শেষ হলে ৫ হাজার মানুষের দুর্দশা লাঘব হবে।
শরীয়তপুর পৌরসভা সূত্র জানায়, ২০০৮ সালে ১ হাজার ৫০ মিটার কার্পেটিং রাস্তা নির্মাণ করে শরীয়তপুর পৌরসভা। দীর্ঘদিন সেই রাস্তটি খানাখন্দে পরিনত হয়। এবার শরীয়তপুর পৌরসভা ১ হাজার ৫০ মিটার দৈর্ঘ ও ৪ মিটার প্রস্থ রাস্তা নির্মাণের জন্য ২ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সেখানে আরসিসি পদ্ধতিতে রাস্তা নির্মাণ কাজ শুরু হয়েছে। ১ মাসের মধ্যে রাস্তার কাজ সমাপ্ত হবে।
৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর মৃধা জানায়, এই রাস্তার বেহাল অবস্থা কাগদীবাসীর জন্য দীর্ঘদিনের ভোগান্তি। জনসাধারণ তাদের প্রতিনিধি হিসেবে আমাদের কাছে রাস্তার দাবী তুলত। আমি ও ৫ নং ওয়ার্ড কাউন্সিল আবুল কাশেম মোল্যার প্রচেষ্টায় আমরা রাস্তার কাজ শুরু করেছি। যেহেতু রাস্তাটি জনগণের জন্য সেহেতু কার্যাদেশ অনুযায়ী রাস্তাটি নির্মাণ করব। যাতে মানুষ আমাদের মনে রাখে।
কাগদীবাসী জানায়, আমরা অবহেলিত জনগোষ্টি আজ রাস্তার কাজ শুরু হতে দেখে স্বস্তির নিশ্বাস ফেলছি। দীর্ঘদিনের ভোগান্তির অবসান হয়তো খুব শীর্ঘই হবে। কাগদীবাসী শরীয়তপুর পৌরসভার মেয়র ও সংশ্লিষ্ট কাউন্সিলরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
শরীয়তপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. মোয়াজ্জেম হোসেন বলেন, আধুনিক পদ্ধতিতে রাস্তাটির নির্মাণ কাজ চলছে। আমরা কাজের তদারকি করছি। রাস্তাটি যেন দীর্ঘস্থায়ী হয় সেদিকে খেয়াল রাখা হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।