Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে তিন উপজেলায় জমিসহ ঘর পাবে ২০৯ ভূমি ও গৃহহীন: জেলা প্রশাসক

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মদ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মদ বলেছেন, ১১ জুন জেলার তিন উপজেলায় আনুষ্ঠানিক ভাবে আরও ২০৯ ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেওয়ার হবে। তিনি গত রবিবার (৯ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান।
জেলা প্রশাসক বলেন, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ স্বপ্ন বাস্তবায়নে প্রতিটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্তসহ টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সারাদেশে দুই লাখ ৪২ হাজার ৩১১ ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।
এ প্রকল্পের আওতায় শরীয়তপুরের ৬ উপজেলায় দুই হাজার ৭০৭ পরিবার ভূমিসহ ঘর পেয়েছেন। এছাড়া প্রকল্পের ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে আগামী ১১ জুন সদর উপজেলায় ২৯, জাজিরায় ১৩০ এবং নড়িয়ায় ৫০টিসহ মোট ২০৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন বলে জানায় জেলা প্রশাসক।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।