Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

শরীয়তপুরে বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবে মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” প্রতিপাদ্যে ভবিষ্যত প্রজন্মের জন্য বাসযোগ্য পরিবেশ বান্ধব বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে শরীয়তপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।
দিবস উপলক্ষে বুধবার (৫ জুন) সকাল ১০টায় জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা তথ্য কর্মকর্তা শাহীন মিয়া, পরিবেশ অধিদপ্তর শরীয়তপুরের সহকারী পরিচালক মোঃ রাসেল নোমান প্রমূখ। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ, শিক্ষার্থী ও প্রতিষ্ঠান প্রধানগণ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে বৃক্ষ রোপণ ও পরিবেশ দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
বক্তারা বৈশ্বিক পরিবেশ বিপর্যয় রোধে গাছ লাগানো সহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়ে আলোচনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, বৈশ্বিক জলবায়ুর ক্ষতিকর প্রভাব ও উষ্ণতার বিরুপ প্রভাব মোকাবেলায় এবং আগামী প্রজন্মের জন্য পরিবেশ বান্ধব বিশ্ব গড়তে প্রত্যেককে গাছ লাগানো ও পরিচর্যা সহ পরিবেশের ক্ষতিকারক কাজ রোধে নিরলস পদক্ষেপ নেয়ার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।