Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

শরীয়তপুরে বিশ^ দুগ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

“বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য” প্রতিপাদ্যে শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে শনিবার (০১ জুন) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসককের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুদ্দিন গিয়াস, অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) মোঃ আহসান হাবীব, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসিফ হায়দার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণ, খামারিগণসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। র‌্যালি ও আলোচনা সভায় জেলার সরকারি বিভন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি, দুগ্ধ খামারি, সাংবাদিকসহ গাভী পালনকারীরা অংশ নেন।
বক্তারা মানব দেহের পুষ্টি ঘাটতি কমাতে দুগ্ধ শিল্পের উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সকলকের প্রতি আহবান জানান। দুগ্ধ উৎপাদন আরো বাড়ানো সম্ভব হলে এর মাধ্যমে শুধু পুষ্টির চাহিদাই পূরণ হবে না, অর্থনৈতিকভাবেও খামারিরা বেশ লাভবান হবেন।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আবু বকর সিদ্দিক বলেন, বর্তমান সরকারের কার্যকরী ও আন্তরিক পদক্ষেপের ফলে জেলার দুধের চাহিদার চেয়েও অধিক পরিমান উৎপাদন হচ্ছে। আমাদের এ ধারবাবাহিকতা বজায় রেখে আরো অধিক পরিমান উৎপাদন বৃদ্ধি করে জাতীয় পুষ্টি ঘাটতি পূরণেও ভূমিকা রাখতে পারব বলে আমরা আশাবাদী।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুদ্দিন গিয়াস বলেন, দুগ্ধ উৎপাদন বৃদ্ধি শুধুমাত্র আমাদের জাতীয় পুষ্টি ঘাটতিই পূরণ করবে না জাতীয় স্বাস্থ্য রক্ষায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই দুগ্ধ উৎপাদনের সঙ্গে সংশ্লিষ্ট আমাদেরকে সকলের আন্তরিক প্রচেষ্টা আগামীতে সুস্থ সবল জাতি গঠনেও সহায়ক ভূমিকা পালন করবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।