Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভেদরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন জব্দ

ভেদরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় জব্দকৃত ড্রেজার। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন করায় একটি ড্রেজার মেশিন অপসারণ ও দুটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার (২৪ মে) বিকাল থেকে রাত পর্যন্ত কীর্তিনাশা নদীর তীরে পৃথক তিনটি অভিযান পরিচালনা করেন উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ভেদরগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের কীর্তিনাশা নদীতে দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করছে একটি বালু খেকো চক্র। বালু উত্তোলন ও ট্রাকে পরিবহনের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্টের পাশাপাশি এলাকার সড়কগুলো নষ্ট হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম ভেদরগঞ্জ থানা পুলিশকে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
এ সময় মরাপদ্মা নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে রামভদ্রপুর এলাকায় পাইপসহ একটি ড্রেজার মেশিন ধ্বংস এবং দুইটি ড্রেজার মেশিন আটক করা হয়।
এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক ও ভেদরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম বলেন, বালু উত্তোলনের ফলে নদী ভাঙ্গনসহ পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছিল। এসময় একটি ড্রেজার মেশিন ধ্বংস ও দুটি ড্রেজার জব্দ করা হয়েছে। এ অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।