Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

অন্তিম শয়ণে আলহাজ্ব শামসুর রহমান

আলহাজ্ব শামসুর রহমানের জানাজা নামাজে উপস্থিতির একাংশ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নলমুড়ী ইউনিয়নের হাটুরিয়া মিয়া বাড়ির কৃতি সন্তান, বে-গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ্ব শামসুর রহমান (শাহজাদা মিঞা) এর দাফন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (১৬ মে) গোসাইরহাট উপজেলার হাটুরিয়া মিয়া বাড়ি মাঠে চতুর্থ ও শেষ জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
বিশিষ্ট শিল্পপতি সি আই পি, দানবীর, সর্বজন সম্মানিত, ব্যক্তিত্ব সম্পণ্য, জেলার শ্রদ্ধেয় এ মানুষটি সোমবার (১৩ মে) স্থানীয় সময় রাত ৯ টায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, তিন পুত্র, দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী আত্মীয়-স্বজন রেখে গেছেন।
মানবদরদী, শিক্ষানুরাগী, দানবীর এ মানুষটির মৃত্যুর সংবাদে শরীয়তপুর জেলার সর্বত্র শোকের ছায়া বিরাজ করছে।
বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী শামসুর রহমান ছিলেন একজন দানশীল ও সমাজসেবক। ব্যক্তি জীবনে স্কুল, কলেজ, মাদরাসা এবং এতিমখানাসহ অসংখ্য প্রতিষ্ঠান গড়েছেন তিনি। শরীয়তপুর জেলার গোসাইরহাট সরকারি শামসুর রহমান কলেজ, মোহাম্মদপুর গাওসিয়া ইসলামিয়া ফাযিল মাদরাসা, খলিলুর রহমান দাখিল মাদরাসা, আলহাজ সফুরা বেগম শিশু সদন, সফুরা বেগম মহিলা মাদরাসা, সফুরা বেগম মহিলা কলেজসহ অসংখ্য প্রতিষ্ঠান নির্মাণ করেন শামসুর রহমান।১৯৭৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে তার কর্মজীবন শুরু করেন। সেখান থেকে অবসর নেওয়ার পর, তিনি১৯৭৭ সালে বে ট্যানারিজ লিমিটেডের সাথে তার উদ্যোগ শুরু করেন।
শেষ জানাজা নামাজে অংশ গ্রহণ করেন সাবেক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি, ইয়াং বাংলার আহবায়ক আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার মো: মাহবুবুল আলম পিপিএম, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার একেএম নাসীর উদ্দিন কালুসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার মানুষ।
মরহুম আলহাজ্ব শামসুর রহমান (শাহজাদা মিঞা) এর মরদেহ ১৪ মে সন্ধ্যায় ঢাকায় এসে পৌছায়। তার প্রথম জানাজা ১৫ মে বুধবার বাদ যোহর ঢাকার হাজারীবাগের লেদার কলেজ মাঠে, দ্বিতীয় জানাজা, গুলশান আজাদ মসজিদে, তৃতীয় জানাজা নামাজ ১৬ মে বুধবার বাদ যোহর গোসাইরহাট সরকারি শামসুর রহমান কলেজ মাঠে চতুর্থ ও শেষ জানাজা নামাজ মিয়া বাড়ি মাঠে অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।