Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সুন্দরবনের কটকা থেকে ৪ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

কোস্টগার্ডের সহযোগিতায় সুন্দরবনের কটকা থেকে উদ্ধার হওয়া জেলেরা। ছবি-দৈনিক হুংকার।

সুন্দরবনের কটকা সমুদ্র এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলারসহ ৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। জেলেদের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়।
১৯ নভেম্বর রবিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।
তিনি বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কচিখালির একটি টহলদল রবিবার সকাল ৭টা থেকে সমুদ্র এলাকায় টহল শুরু করে। বেলা ১১টার দিকে সুন্দরবনের কটকা সমুদ্র উপকূলীয় এলাকায় কোস্টগার্ডের টহলদলের সদস্যদের দেখে সাহায্য চেয়ে চিৎকার শুরু করে কয়েকজন জেলে। এসময় কোস্টগার্ড সদস্যরা সেখানে গেলে জেলেরা জানায় তিনদিন ধরে তাদের মাছ ধরার ট্রলার ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ছিলো। কারো সাথে তারা যোগাযোগ করতে পারেনি। জেলেদের কথা শুনে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করে কচিখালি স্টেশনে নিয়ে আসে। তারপর তাদের প্রয়োজনীয় চিকিৎসা ও খাবার দেয়া হয়।
উদ্ধারকৃত জেলেরা গত ১৬ নভেম্বর বাগেরহাটের রায়েন্দা এলাকা থেকে সমুদ্রে মাছ শিকার করতে যাওয়ার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে কটকার সমুদ্র এলাকায় চলে আসে। জেলেদের সকলের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়। পরবর্তীতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির মাধ্যমে ৪ জেলেকে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।
কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মুহসিন আরো বলেন, সুন্দরবন উপকূলীয় এলাকার জেলেদের নিরাপত্তা ও মৎস্য সম্পদ সংরক্ষণে কোস্টগার্ড পশ্চিম জোন তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।