Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সেবার অর্থ আত্মসাৎ মামলায় ৪ জনের কারাদন্ড

সাজাপ্রাপ্ত আসামীদের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি-দৈনিক হুংকার।

বেসরকারি উন্নয়ন সংস্থা সোস্যাল আর্ন ব্যাকিং এ্যাডভান্সমেন্ট (সেবা) শরীয়তপুর শাখার অর্থ আত্মসাৎ মামলায় ৪ জনকে ৫ বছর করে কারাদন্ড ও ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরো এক মাস করে কারাদন্ডের আদেশ প্রদান করেছে শরীয়তপুরের চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
বুধবার (১৫ নভেম্বর) বিকেলে শরীয়তপুরের চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সালেহুজ্জামান এর আদালত এ রায় প্রদান করে। সাজাপ্রাপ্তরা হলেন সোহেল দেওয়ান, মোস্তফা হাওলাদার, দেবদুলাল সরকার ও জয়নাল আবেদীন। এর মধ্যে জয়নাল পলাতক রয়েছে। অপর তিন জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। দোষ প্রমানিত না হওয়ায় খালাস পেয়েছেন নুরুল হক, আরিফুর রহমান ও অপর দুই নারী।
মামলার বিবরণে জানাগেছে, সাজা প্রাপ্তরাসহ অপর আসামীরা মিলে সেবা শরীয়তপুর শাখা থেকে গ্রাহকদের প্রতারিত করে ৬৬ লক্ষ ৮৯ হাজার ৬শত ১৫ টাকা আত্মসাৎ করে। এ ব্যাপারে সেবার নির্বাহী পরিচালক আবুল বাশার চোকদার ২০১৮ সালের ২০ নভেম্বর পালং মডেল থানায় একটি মামলা দায়ের করে যার নং-২২৫, তারিখ ২০-১১-২০১৮ ইং। পুলিশ মামলার দীর্ঘ তদন্তের পরে আটজনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে।
তারই ভিত্তিতে দোষী প্রমানিত হওয়ায় ৪ জনকে সাজা ও দোষ প্রমানিত না হওয়ায় নুরুল হক, আরিফুর রহমান ও অপর দুই নারীকে খালাস দেয়া হয়েছে।
বাদী পক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ অতিরিক্ত পিপি, মোঃ ফেরদাউস মিয়া ও এ্যাডভোকেট শাহ আলম। অপর দিকে আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট সরদার আজিজুর রহমান রিপন ও মাসুদুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।