Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

রুদ্রকরে ভয়াবহ অগ্নিকান্ড পুড়েছে বসত ঘর ও গবাদি পশু

রুদ্রকরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা সামগ্রী বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের পশ্চিম সোনামুখী গ্রামের হুমায়ুন গাজীর বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড হয়েছে। ২৩ সেপ্টেম্বর রাত ৮টার দিকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে বসত ঘর, গবাদি পশুসহ ধান-পাট ও সরিষা পুড়ে ১৫ লক্ষাধিক টাকা পরিমান ক্ষতির আশঙ্কা করা হয়েছে। ঘটনা পরবর্তি জেলা প্রশাসনের প্রতিনিধি সদর উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শণ করে ক্ষতিগ্রস্থ পরিবারকে তাৎক্ষণিক নগদ অর্থ ও খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করেছে। ক্ষতির পরিমান নিরুপন করে পরবর্তীতে ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র।
ক্ষতিগ্রস্থ পরিবার সূত্র জানায়, তাদের এক আত্মিয় অসুস্থ হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিল। শনিবার সন্ধ্যায় তাকে দেখার জন্য পরিবারের সকলে সেখানে যায়। ফিরে এসে দেখে তাদের দুইটি বসত ঘর, ৪টি গাভি, ৪০ মন পাট, ঘরে থাকা ফসলাদিসহ সবকিছু পুড়ে গেছে। এই ঘটনায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে দাবী করা হয়েছে।
রুদ্রকর ইউপি চেয়ারম্যান হাজী সিরাজুল ইসলাম ঢালী বলেন, সংবাদ পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে জানাই। পরবর্তীতে ইউএনও ঘটনাস্থল পরিদর্শণ করে ক্ষতিগ্রস্থ পরিবারকে তাৎক্ষনিক সহায়তা প্রদান করেছেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করি। তাৎক্ষনিক জেলা প্রশাসকের ত্রাণ ও পূনর্বাসন তহবিল থেকে সহায়তা প্রদান করা হয়েছে। ক্ষতির পরিমান নিরুপন করে পরবর্তীতে পুনরায় সহায়তা প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।