Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মহিষার ইউনিয়নে বিমান টিকিট ক্রয় কার্যক্রম শুরু

প্রবাসী নবীন ঢালীর হাতে বিমানের টিকেট তুলে দিচ্ছেন মহিষার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি অরুন হাওলাদার। ছবি-দৈনিক হুংকার।

শুধু মহিষার ইউনিয়নই নয়, দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদেই এখন রয়েছে ইউনিয়ন ডিজিটাল সেবা কেন্দ্র। তথ্য-প্রযুক্তির নানা সুযোগ-সুবিধাসংবলিত এই কেন্দ্র থেকে দেয়া হচ্ছে প্রায় ৩০০ ধরণের সেবা।
শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের মো. নবীন ঢালী পেশায় প্রবাসী। বিদেশে যাওয়ার জন্য ঢাকায় গিয়ে টিকেট কাটার ঝক্কি ঝামেলায় অতিষ্ঠ। পরে ইউনিয়ন পরিষদে আবেদন করেছেন। এ জন্য তাকে তার কোথাও যেতে হয়নি। একটি অতিরিক্ত টাকাও খরচ করতে হয়নি। সাজনপুর বাজারে ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকেই তিনি বিমানের টিকেটের জন্য আবেদন ফরম পূরণ করেছেন। একদিন পরেই তিনি নির্ধারিত মূল্য জমা দিয়ে টিকেট পেয়ে যান।
মঙ্গলবার মহিষার ইউনিয়ন পরিষদে কথা হয় নবীনের সঙ্গে। তিনি জানান, বিমানের টিকেট এত সহজে পাওয়া যায় এটা আমি স্বপ্নেও ভাবি নাই। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে মাত্র ৩০ টাকা খরচ হয়েছে। মহিষার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি অরুন হাওলাদার আনুষ্ঠানিক ভাবে নবীনের হাতে তার টিকেট তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ফিরোজ হোসেন খান, প্যানেল চেয়ারম্যান দোলন হাওলাদার, সাজনপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক হাজি জসিম ঢালী, ইউনিয়ন পরিষদ সচিব ও ডিজিট্যাল সেন্টারের উদ্যোক্তা রাজনসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।