Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডামুড্যায় দালাল চক্রের খপ্পরে পড়ে নিখোঁজ তিন যুবক

ডামুড্যায় দালাল চক্রের খপ্পরে পড়ে নিখোঁজ যুবক কামাল বেপারীর পরিবারের আহাজারী। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যায় ভাগ্য বদলের আশায় তিন যুবক পারি জমায় লিবিয়া। সেখানে দালাল চক্রের খপ্পরে পড়ে সাগর পাড়িদিয়ে ইতালি যেতে রাজি করান দালাল। পড়ে জিম্মি করে টাকা আদায় করে দালাল চক্র। টাকা নিয়ে তিন পরিবারের স্বজনদের জানান ওরা গেম ঘরে আছে তাই কথা বলতে পারবে না। পরে দেশে থাকা স্বজনদের সাথেও যোগাযোগ বন্ধ করে দেয় লিবিয়ায় থাকা দালাল বাচ্চু বেপারী। এদিকে নিখোঁজদের সান্ধান নিতে বাচ্চুর বাড়িতে গেলে তার স্বজনেরা নিখোঁজদের পরিবারের সদস্যদের হুমকি দেন বলে অভিযোগ রয়েছে ।
নিখোঁজ প্রিয় সন্তানেরা ফিরবে সেই আশায় বুক বেধে আছে বৃদ্ধ বাবা, অবুজ শিশুরা । ফিরে আসবে প্রিয় জনের কাছে এমনটাই আশা পরিবারের।
এ ঘটনা ঘটেছে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার বিন্দাই কাঠি গ্রামের চার সন্তানের জনক কামাল বেপারী পরিবারের। সুখের কথা চিন্তা করে ৬ মাস আগে পাড়ি জমান লিবিয়া। আর সেখানেই খপ্পরে পরেন লিবিয়ায় থাকা প্রতিবেশি গংগাইশ কাঠি গ্রামের বাচ্চু বেপারীর। প্রলোভন দেখান সাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার। ৮ লাখ টাকার বিনিময়ে পৌঁছে দিবেন ইতালি। দেশে থাকা স্বজনরা ধারদেনা ও এনজিওর মাধ্যমে ঋণ করে ৮ লাখ টাকা বুঝিয়ে দেন দালাল বাচ্চুর বাবা মজিবর বেপারী ও তার ভাইয়ের কাছে।
নিখোঁজ কামালে স্ত্রী মনি বেগম জানান, গত বিশ রমজানে বাচ্চুর বাবা ও ভাইর কাছে টাকা বুঝিয়ে দেই এর পর ২৪ রোজায় কামালের সাথে শেষ কথা হয়, এর পর কামালের ফোন বন্ধ পাই। দালাল বাচ্চু কে ফোন দিলে বাচ্চু জানান কামাল গেইম ঘরে আছে। তাই ফোন বন্ধ। পরে বাচ্চু আরো ৫০ হাজার টাকা দাবি করে। টাকা দিতে না পারায় ফোন বন্ধ রাখে বাচ্চু। এর পর আর কোন খোঁজ পাইনি কামালের। কামালের মতো নিখোঁজ রয়েছে আরো দুই জন। একই উপজেলার মডের কান্দি গ্রামের মৃত শাহাআলম বেপারীর ছেলে আলি আকবর, সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের দড়ি হাওলা গ্রামের রফিক ফকিরের ছেলে শওকত ফকির ।
এছাড়াও বিন্দাই কাঠি গ্রামের বাবু মাদবর জানান, লিবিয়ায় থাকা আমার ছেলে কে ইতালি নেওয়ার কথা বলে ৮ লাখ টাকা নেয় বাচ্চু। আমার ছেলেকে ইতালি পাঠায়নি। এখন টাকা ফিরত চাইলে আমাকে মারার হুমকি ও ছেলেকে মাফিয়াদের হাতে তুলে দেওয়ার ভয় দেখান বাচ্চু।
ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শেখ শরিফুল আলম জানান, এই বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি, লিখিত অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।