Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শহীদ শেখ কামাল ছিলেন তরুন প্রজন্মের জন্য আদর্শ: জেলা প্রশাসক

শরীয়তপুরে শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করছেন জেলা প্রশাসক মোহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ ও পুলিশ সুপার মো: মাহবুবুল আলম। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসক মোহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেছেন, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারি, তরুন প্রজন্মের জন্য আদর্শ।
তিনি শনিবার (৫ আগস্ট) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহীদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, ‘অফুরন্ত প্রাণশক্তির অধিকারী মানুষটি একই সঙ্গে ছিলেন অত্যন্ত বিনয়ী, ভদ্র, নির্লোভ, নিরহংকারী ও সদালাপী। তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশে যেতেন অতি সাধারণ হয়ে। তিনি যেকোন মানুষের প্রয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন। জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন স্বাধীন বাংলাদেশের ক্রীড়া জগতের এক উজ্জ্বল নক্ষত্র। দেশ স্বাধীনের আগেই তিনি আবাহনী সমাজকল্যাণ সংস্থা গঠন করেন। মুক্তিযুদ্ধ থেকে ফিরে এসে আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন। ফুটবলের পাশাপাশি আবাহনী ক্রীড়াচক্রের অধীনে তিনি হকি, ক্রিকেট এবং টেবিল টেনিস দলও গঠন করেন।
জেলা প্রশাসক বলেন, শেখ কামাল একাধারে যেমন দেশের সেরা ক্রীড়া সংগঠক এবং ক্রীড়াবিদ ছিলেন, তেমনি ছাত্র হিসেবেও তিনি ছিলেন অত্যন্ত মেধাবী। পড়াশোনার পাশাপাশি তিনি মনেপ্রাণে দেশীয় সংস্কৃতি লালন এবং চর্চা করতেন। খেলাধুলা, সঙ্গীত, অভিনয়, বিতর্ক, উপস্থিত বক্তৃতা ইত্যাদি প্রতিটি ক্ষেত্রেই তাঁর অবদান ছিল অনস্বীকার্য। ‘স্পন্দন শিল্পীগোষ্ঠী’ প্রতিষ্ঠা করে তিনি সংস্কৃতি জগতে অমর হয়ে আছেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ মাহাবুবুল আলম, সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহপরাণ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. রবিআহ নূর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মাদ তালুত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাইফ উদ্দিন গিয়াস, শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড পারভেজ রহমান জন, সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, জেলা তথ্য অফিসার মো: শাহিন মিয়া, বীর মুক্তিযুদ্ধা হাজি আবদুর রাজ্জাক সরদার, বীর মুক্তিযুদ্ধা জানে আলম মুন্সী প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।