Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পদ্মা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের সময় ৩ জন গ্রেফতার

পদ্মা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের সময় পুলিশের হাতে আটক ৩ ব্যক্তি। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলার পালেরচর এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় তিনজনকে গ্রেফতার কারেছে নৌ-পুলিশ। এসময় একটি অবৈধ ড্রেজার ও ড্রেজারের যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। এই বিষয়ে বালু মলহ মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী নিয়মিত মামলা হয়েছে।
আটককৃতরা হলেন জাজিরা উপজেলার কিনাই সিকদার কান্দি গ্রামের দানের সিকদারের ছেলে ফরহাদ শিকদার (৩২), রাড়িকান্দি গ্রামের রাজ্জাক রাড়ির ছেলে শাহাবুদ্দিন রাড়ি (২৮) ও বরগুনার মুন্সীপাড়া গ্রামের হারুন হাওলাদারের ছেলে রফিক (২২)।
মাঝির ঘাট নৌ-পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন চলছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ৪ আগস্ট শুক্রবার মাঝির ঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাসেল মিয়ার নেতৃত্বে পদ্মা নদীতে রাত্রিকালীন অভিযান পরিচালনা করা হয়। তখন পালের চর পদ্মা নদী থেকে অবৈধ ড্রেজার, ড্রেজারের যন্ত্রাংশ ও ড্রেজারের ৩ জন কর্মচারীকে গ্রেফতার করা হয়।
মাঝির ঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রাসেল মিয়া বলেন, আমরা রাত্রিকালীন টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পালেরচর বাজার সংলগ্ন পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলছে। তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করি এবং তিন জনকে আটক করি। বালু উত্তোলন কাজে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ও বাল্কহেড জব্দ করি। বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা করে আসামীদের আদালতে প্রেরণ করা হয়েছে। পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।