Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করছেন সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মুহাম্মদ শাহপরান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মুহাম্মদ শাহপরাণ এর উদ্যেগে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয় সম্পর্কে সাধারণ মানুষের কাছে লিফলেট বিতরণ করেছেন।
মঙ্গলবার (১১ জুলাই) সকালে শরীয়তপুর জেলার গুরুত্বপুর্ণ স্থানসহ শহরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের কাছে লিফলেট বিতরণ করা হয়। শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পালং উত্তর বাজারের আনসার ব্যারাকের সামনে গিয়ে কর্মসূচী শেষ হয়।
লিফলেট বিতরণ শেষে সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মুহাম্মদ শাহপরাণ বলেন, ঢাকাসহ দেশের প্রত্যান্ত এলাকায়ও ডেঙ্গুর প্রাদুর্ভাব সৃষ্টি হয়েছে। ঢাকার থেকে নিকটবর্তী জেলা শরীয়তপুরে ডেঙ্গু যাতে ছড়াতে না পারে এবং এর ভয়াবহতা না লাভ করতে পারে। আমরা আশা করবো জেলাবাসী এই লিফলে টগুলো পেয়ে তা পড়ে যদি সচেতন হন। তাদের বাসার আশপাশ জায়গা গুলো পরিষ্কার রাখে তাহলে আমরা ডেঙ্গু থেকে মুক্ত থাকতে পারবো ইনশাআল্লাহ। সিভিল সার্জন আরো বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সচেতনতার কোন বিকল্প নেই। আমরা যাই করি না কেন, কিছুই কাজে আসবে না, যদি সবাই সচেতন না হই। সেজন্য সচেতনাতার উপর সর্ব্বোচ গুরুত্ব দিতে হবে।
এরপরও যদি কারও জ্বর হয় সেটি ডেঙ্গু কিনা তা দ্রুত শনাক্তের জন্য সরকারি হাসপাতাল গুলোতে রোগীদের চিকিৎসা সম্পূর্ণ ফ্রি। আর বেসরকারি হাসপাতাল গুলোতে সরকারি ভাবে তাদের চার্জ নির্ধারণ করে দেয়া হয়েছে।
এসময় সিভিল কার্যালয়ের মেডিকের অফিসার ডাঃ সাইফুল ইসলাম, ডাঃ ইব্রাহিম মাঝি, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মাহবুবার রহমান, জেলা ইপিআই সুপারেনটেন্ডেন মোঃ মুজাম্মেল হক,স্বাস্থ্য পরিদর্শক হাবিবুর রহমানসহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।