Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে সপ্তাহ ব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

শরীয়তপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি। ছবি-দৈনিক হুংকার।

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি’ প্রতিপাদ্যে শরীয়তপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২৩ এর আয়োজন করেছে শরীয়তপুর জেলা প্রশাসন ও বন বিভাগ। এই উপলক্ষ্যে ১০ জুলাই সোমবার সকাল ১০টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনংশগ্রহণে বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে সদর উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। এই সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, বিভাগীয় বন কর্মকর্তা মো. গোলাম কুদ্দুস ভূইয়া, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র মো. পারভেজ রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, সহকারি কমিশানা (ভূমি) মনিজা খাতুন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াছমিনসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ। মেলায় ফলজ, ঔষধী, ভেষজ ও ফুলের চারা নিয়ে শতাধিক স্টল বসেছে। উদ্বোধন শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ফলজ বৃক্ষ তুলে দেওয়া হয়। আগামী ১৬ জুলাই পর্যন্ত এই মেলা চলবে।
অতিথিগণ বক্তব্যে বলেন, গাছ লাগিয়ে দায় শেষ করা যাবে না। গাছের যত্ন নিতে হবে। কোন গাছ পরিবেশ বান্ধব ও অক্সিজেন সরবরাহ করে সেই সকল গাছ বেশী করে লাগাতে হবে। বিশেষ করে ফলজ, ঔষধী ও ভেষজ গাজ বেশী লাগাতে হবে। বন বিভাগ ও প্রশাসনের দিকে না তাকিয়ে আমাদের প্রত্যেককে দায়িত্ববান হতে হবে। তাহলেই বাংলাদেশ হবে সবুজ বনায়নের একটি অক্সিজেন পূর্ণ দেশ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।