Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

আনসারের ডিজির দিকনির্দেশনায় শরীয়তপুরের দূর্গম চরাঞ্চলে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

শরীয়তপুরের দূর্গম চরাঞ্চলে ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছেন চিকিৎসকগণ। ছবি-দৈনিক হুংকার।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক (এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি, পিএইচডি) এর দিক নির্দেশনায় শরীয়তপুরের প্রত্যন্ত চরাঞ্চলে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। রবিবার (২৫ জুন) সকালে শরীয়তপুরের জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম, পিএএম, এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের অনুপ্রেরণায় এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক (এনডিসি, এএফডাব্লিওসি, পিএসসি, পিএইচডি) এর পরামর্শ ও দিক নির্দেশনায় শনিবার দিনব্যাপী ভেদরগঞ্জ উপজেলার পদ্মা নদী বেষ্টিত দূর্গম চর কাঁচিকাটা ইউনিয়নের কাঁচিকাটা মডেল হাই স্কুলে মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে ৬ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম পাইকের সভাপতিত্বে ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা তাহমিনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মো. মইনুল ইসলাম, পিএএম। বিশেষ অতিথি ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট মো. মামুন হাওলাদার, শিশু বিশেষজ্ঞ ডা. মো. আফজালুর বাশার এবং কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমীন দেওয়ান।
এসময় ১৩০ জন পুরুষ, ৩১৩ জন নারী ও ১৮৫ জন শিশুকে সেবা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. মইনুল ইসলাম, পিএএম বলেন, আনসার বাহিনী দেশের সবচেয়ে বড় সুশৃঙ্খল বাহিনী। দেশের সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আমাদের মহাপরিচালক মহোদয়ের দিকনির্দেশনায় কাঁচিকাটায় ৬ শতাধিকেরও বেশি মানুষকে সেবা দিয়েছি। এ কাজে পানি সম্পদ মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম মহোদয় অনুপ্রেরণা আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। আমরা প্রত্যন্ত অঞ্চলে সেবা প্রদান করতে পেরে অত্যন্ত আনন্দিত এবং এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে চাই।
সেবা নিতে আসা ৯০ বছর বয়সী সুফিয়া খাতুন বলেন, পদ্মার মাঝে দূর্গম চর কাঁচিকাটায় থাকি বলে কখনো নদী পাড় হয়ে ডাক্তারের কাছে যাই নাই। আনসার বাহিনী আমাদের সেবা দিছে। তাদের জন্য দোয়া রইল।
এর আগে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী উদ্যোগে বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের সহযোগিতায় অর্ধশত নারীকে জরায়ুতে ক্যানসার রোধে টিকা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।