Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

মোংলায় চার্চ অব বাংলাদেশের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি বিষয়ক সংলাপ

মোংলায় চার্চ অব বাংলাদেশের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি বিষয়ক সংলাপে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

প্রতিটি ধর্মের মানুষের সাথে সাম্প্রদায়িক সম্প্রীতি সম্পর্ক গঠন ও শান্তি বজায় রাখা এবং স¤প্রীতি স্থাপনে জাতির ভূমিকা বিষয়ে বিভিন্ন ধর্মের প্রতিনিধিদের নিয়ে চার্চ অব বাংলাদেশ পরিচালিত কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় সা¤প্রদায়িক স¤প্রীতি বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ২২ মে বুধবার সকাল ১০টায় মোংলার শেলাবুনিয়ায় চার্চ অব বাংলাদেশের হলরুমে মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প বিডি-০৩৩৬ এর আয়োজনে সা¤প্রদায়িক স¤প্রীতি বিষয়ক সংলাপে প্রধান অতিথি ছিলেন বরিশাল ডায়োসিসের বিশপ রাইট রেভাঃ সৌরভ ফলিয়া।
বরিশাল ডায়োসিস খুলনা ডিনারীর প্রধান রেভাঃ জেমস্ মনীন্দ্র বৈদ্য সা¤প্রদায়িক স¤প্রীতি বিষয়ক সংলাপের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে উপস্থিত অতিথিদের অবহিত করেন। মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প মোংলার ব্যবস্থাপক জেমস্ প্রবীর সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত সংলাপে প্রতিবেশির সাথে স¤প্রীতি বিষয়ে তিন ধর্মের তিনজন বক্তা নিজ নিজ ধর্মের আলোকে তাদের বক্তব্য উপস্থাপন করেন।
প্রতিবেশির সাথে সম্প্রীতি সম্পর্কে খ্রীষ্টিয়ান ধর্মের আলোকে আলোচনা করতে গিয়ে বিশপ রাইট রেভাঃ সৌরভ ফলিয়া বলেন, সমাজে স¤প্রীতির বন্ধন গড়ে তুলতে গেলে আমাদের যারা প্রতিবেশি আছেন তাদের সাথে সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে। একই বিষয়ে ইসলাম ধর্মের আলোকে আলোচনা করেন মুসলিম পাড়া জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মাহমুদুল হাসান এবং হিন্দু ধর্মের আলোকে আলোচনা করেন বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ মোংলা উপজেলা শাখার সভাপতি শ্রী মৃনাল চক্রবর্তী। এসময় উপস্থিত ছিলেন চার্চ অব বাংলাদেশের উন্নয়ন সংস্থা সালোম মোংলার কো-অর্ডিনেটর সৌরেন্দ্র মন্ডল, সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মারিনো ডি মন্ডলসহ সিএলসি কমিটির সদস্যবৃন্দ।
স¤প্রীতিমূলক সংলাপে বক্তারা আরো বলেন, সমাজ জীবনে প্রত্যেক মানুষেরই উচিত যে, সে তার পাড়া-প্রতিবেশীর সঙ্গে স¤প্রীতি ও সদ্ভাব বজায় রাখবে। প্রতিবেশীর পারস্পরিক সম্পর্ক ও অধিকারের বিষয়ে সচেতন থাকবে। সা¤প্রদায়িক স¤প্রীতির অপ্রতিরোধ্য অগ্রযাত্রার পথে যদি কেউ বাধা দেওয়ার চিন্তা করে, তাকে অবশ্যই কঠোর আইনের মুখোমুখি হতে হবে। সংলাপ সভার পরিচালনা করেন এ্যালেক্স রানা মিত্র।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।