Monday 17th June 2024
Monday 17th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ঐতিহ্যবাহী চিকন্দী আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

চিকন্দী আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করাচ্ছেন সিনিয়র জেলা ও দায়রা জজ অনুপ কুমার। ছবি-দৈনিক হুংকার।

দেড়শ বছরের পুরাতন ঐতিহ্যবাহী চিকন্দী চৌকি আদালত। এই আদালতের আইনজীবী সমিতি সুনামের সাথে এড়িয়ে যাচ্ছে। অর্ধশত বছর ধরে আইন পেশায় নিয়োজিত রয়েছেন এমন অনেক অভিজ্ঞ আইনজীবী রয়েছে এই সমিতিতে। সেই সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন এডভোকেট খান মোহাম্মদ মঞ্জুর আলম ও সম্পাদক এডভোকেট কামাল হামিদী। নতুন কমিটির সহসভাপতি পদে স্থান পেয়েছেন এডভোকেট হুমায়ুন কবির মুন্সী সহ মোট ১৫ জন আইনজীবী।
সেই নতুন কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিকন্দী আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সভাপতি এডভোকেট হেলাল আখন্দ। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান শরীয়তপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ অনুপ কুমার। শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জজশীপের অন্যান্য বিচারকবৃন্দ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট হানিফ মিয়া, সাধারণ সম্পাদক এডভোকেট তাজুল ইসলাম সহ চিকন্দী আইনজীবী সমিতির অন্যান্য সদস্যগণ।
শপথ বাক্য পাঠ শেষে নবনির্বাচিত কমিটির উদ্দেশ্যে সিনিয়র জেলা ও দায়রা জজ অনুপ কুমার বলেছেন, আইনজীবীদের মহৎ পেশা। এই পেশায় থেকে গরীব-অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর সুযোগ বেশী। একজন আইনজীবী যদি বছরে একটি মামলা ফ্রিতে করে তাহলে জেলায় অন্তত প্রতি বছর ৫০০ মানুষ আইনী সহযোগিতা পাবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।