Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

শরীয়তপুরে বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষে মাঠ কর্মীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

“জেন্ডার সমতা শক্তি: নারী ও কন্যা শিশু মুক্ত উচ্চারণ হোক পৃথীবির অবারিত সম্ভাবনার দ্বার উম্মোচন”-এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১১ জুলাই) শরীয়তপুরে বিশ^ জনসংখ্যা দিবস পালিত হয়েছে।
শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। দিবসের কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।
শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক (ভারঃ) মোঃ মাসুদ মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহপরান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ তালুত, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, জেলা আওয়ামীলী সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড. পারভেজ রহমান জন। সভায় জেলার বিভিন্ন দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, সংবাদকর্মী ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।
এর পরে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম ও জনসংখ্যা নিয়ন্ত্রনে অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।
প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, জনসংখ্যা নিয়ন্ত্রনে পরিবার পরিকল্পনা বিভাগের গুরুত্ব অনেক বেশি। তাই মাঠ পর্যায়ে যারা কাজ করেন তারা নিয়মিত ফিল্ড ভিজিট করে পরিবার পরিকল্পনা সেবা মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। বিশ্ব জনসংখ্যা দিবস বাংলাদেশ এ দিনটিকে বিশেষ মর্যাদা সহকারে উদ্যাপন করে। জনসংখ্যা নিয়ন্ত্রণ ও পরিকল্পিত পরিবার গঠনে আন্তর্জাতিক জনসংখ্যা উন্নয়ন সংস্থার পরামর্শ ও প্রতিশ্রুতি পূরণ এবং নিজস্ব অভিজ্ঞানে বাংলাদেশ এখন সারা বিশ্বে রোল মডেল।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।