Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ ইউএনও আব্দুল্লাহ আল মামুন

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। ফাইফ ফটো।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।
ইতোমধ্যে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ভেদরগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষের মনজয় করেছেন তার কর্ম সততা ও নিষ্ঠার দ্বারা। অর্পিত দায়িত্ব পালনের পাশাপাশি তিনি সামাজিক অবক্ষয় রোধে কাজ করছেন। বিভিন্ন সফলতার মধ্য দিয়ে তিনি সফল উপজেলা নির্বাহী অফিসার হিসাবে মোবাইল কোর্ট পরিচালনা ও নিয়মিত বাজার মনিটরিং থেকে শুরু করে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন, সু-দক্ষ প্রশাসনিক সমন্বয়, যৌতুক-বাল্যবিবাহ রোধ, অবৈধ বালু উত্তোলন, ইভটিজিং প্রতিরোধ, মাদকের অবৈধ ব্যবহার রোধে লোকদেরকে সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবসগুলো যথাযথ মর্যাদায় পালন করছেন তিনি। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের পড়ার টেবিলে বসানোর বিষযটি নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।
এছাড়া সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ সরেজমিন পরিদর্শন তার নিত্যদিনের কাজ। বিষেশ করে ভূমিহীন ও গূহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর নির্মাণ কাজ সফল ভাবে বাস্তবায়ন লক্ষে নিরলস কাজ করছেন তরুন এ উপজেলা নির্বাহী অফিসার। ইতিমধ্যে তার সততা, কর্মদক্ষতা ও পরিশ্রম দিয়ে উপজেলার মানুষের মনের গহীনে স্থান করেছেন বলে জানান এ উপজেলার সুশীল সমাজ।
ইউএনও আব্দুল্ল্যাহ আল মামুন বলেন, পদ্মা- মেঘনা-জয়ন্তীয়া অববাহিকার পশ্চায়াত এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির হার বাড়ানোটাই প্রথমে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আমার উপজেলার দুইজন সংসদ সদস্য পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ও আলহাজ্ব নাহিম রাজ্জাক আমার কাজকে এগিয়ে নিতে তাদের আন্তরিক সহায়তা দিয়েছে। এ জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।
শিশুদের অনুপ্রাণিত করতে শিশুবরণ অনুষ্ঠানসহ প্রায়ই বিভিন্ন আয়োজন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আজকের দিনের এই শিশুরা আগামীতে দেশ ও জাতির উন্নয়নে কাজ করবে বলে আমি আশাবাদী। এই পুরস্কার আগামীতে আমাকে ভালো কাজে আরো উৎসাহ যোগাবে।
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত করণের পত্রটি ১৭ সেপ্টেম্বর তার হাতে এসে পৌছায়। তিনি বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।