Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডামুড্যায় আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ডামুড্যায় আওয়ামীলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটছেন অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যায় নানান আয়োজনে আনন্দ ঘন ও উৎসব মূখর পরিবেশে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৫ বছরে।
১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়। পরে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটাতে এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়।
১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ের পর ১৯৫৫ সালে অনুষ্ঠিত কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দটি বাদ দেওয়া হয়। আর ‘পূর্ব পাকিস্তান’ শব্দ দুটি বাদ পড়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে। স্বাধীনতা ঘোষণা করার পর থেকে প্রবাসী সরকারের সব কাগজপত্রে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ নাম ব্যবহার শুরু হয়।
৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডামুড্যা উপজেলা আওয়ামীলীগ শুক্রবার (২৩ জুন) সকাল ১০ টার সময় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও পরে কেক কেটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।
এ সকল কর্মসূচীতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল । কর্মসূচীতে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, সহ-সভাপতি এমদাদুল হক ইনু বেপারী, সহ-সভাপতি চৌধুরী জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি আমিন উদ্দিন ঢালী, যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর মোল্লা, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, ডামুড্যা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, কনেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বাচ্ছু মাদবর, ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার সরদার, ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক জুলহাস মাদবর, ডামুড্যা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার আবু বেপারী, সাধারণ সম্পাদক বাচ্ছু মাদবর, ডামুড্যা উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফেরদৌস ওয়াহিদ, ডামুড্যা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম, ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মেহেদী হাসান রুবেল মাদবর, উপজেলা ছাত্রলীগের সভাপতি এনামুল হক ইমরান রহমান, সাধারণ সম্পাদক মাহাবুব আলম প্রমুখ। দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।