Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জীবনের হুমকি থাকলে নামাজের জামাতে ডাকা জায়েজ নেই: মিশরের দারুল ইফতা

জীবনের হুমকি থাকলে নামাজের জামাতে ডাকা জায়েজ নেই: মিশরের দারুল ইফতা

করোনা পরিস্থিতির কারণে বাড়িতে জামাত করে নামাজ আদায় করছে অনেক পরিবার। আবার অনেকেই জামাতে নামাজ আদায় করতে আশপাশের বাড়ি-ঘরের মানুষকে ডেকে থাকেন। বর্তমান পরিস্থিতিতে এভাবে মানুষদের নামাজের জন্য ডাকা এবং তাদের নিয়ে জামাতের সঙ্গে নামাজ আদায় না করার ব্যাপারে ফতোয়া জারি করেছে মিশরের জাতীয় দারুল ইফতা (ইসলামিক রিসার্চ সেন্টার)। -আল আরাবিয়া, জিসি উর্দু

দেশটির দারুল ইফতা বোর্ডের ( ইসলামিক রিসার্চ সেন্টার) সদস্য মুহাম্মাদ আব্দুস সামি বলেন, মানুষের জীবন হুমকির মুখে ফেলে বাড়িতে জামাতের সঙ্গে নামাজ আদায় করার জন্য আশপাশের বাড়িঘরের মানুষকে ডাকা যায়েজ নেই। কারণ, হতেও পারে নামাজের জন্য ডাকা এসব লোকদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত।

তিনি আরও বলেন, মসজিদে নামাজ আদায় বন্ধের সিদ্ধান্ত লকডাউনের জন্য নয়, এই সিদ্ধান্ত করোনাভাইরাস থেকে মুসল্লিদের সুরক্ষা দেয়ার জন্য।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।