Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

এসডিএসের মাঠের কার্যক্রম দেখলেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট

এসডিএসের পক্ষ থেকে বিশ^ব্যাংকের ভাইস প্রেসিডেন্টকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন এসডিএসের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মজিবর রহমান। ছবি-দৈনিক হুংকার।

পিকেএসএফ এবং বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে এসডিএস কর্তৃক বাস্তবায়নাধীন ‘রিকভারি অ্যান্ড অ্যাডভান্সমেন্ট অফ ইনফরমাল সেক্টর এমপ্লয়মেন্ট (RAISE) প্রকল্প এবং ‘সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (SEP)-এর মাঠ পর্যায়ের কার্যক্রম পরিদর্শণ করেছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট (অপারেশনস পলিসি অ্যান্ড কান্ট্রি সার্ভিসেস) এড. মাউন্টফিল্ড।
শুক্রবার (৭ জুলাই) দিনব্যাপি শরীয়তপুরে বিভিন্ন কর্ম এলাকা পরিদর্শণ করেন।
পরিদর্শনকালে তার সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিকেএসএফ-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল কাদের, বিশ্বব্যাংকের এক্সটার্নাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজার উভিমানা বাসানিনিয়েনজি, প্রধান অর্থনীতিবিদ ও RAISE প্রকল্পের টাস্ক টিম লিডার এস আমের আহমেদ, সিনিয়র সোশ্যাল প্রোটেকশন স্পেশালিস্ট আনিকা রহমান ও পিকেএসএফ-এর মহাব্যবস্থাপক ও RAISE প্রকল্প সমন্বয়কারী দিলীপ কুমার চক্রবর্তীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।
এছাড়া এসডিএস-এর পক্ষ থেকে নির্বাহী পরিষদ সভাপতি প্রফেসর মোঃ সিরাজুল হক, সহ-সভাপতি, এমএম জাহাঙ্গীর, নির্বাহী পরিচালক রাবেয়া বেগম, পরিচালক এমএফ বিএম কামরুল হাসানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিদর্শণ শেষে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মি. এড. মাউন্টফিল্ড বলেন “বাংলাদেশকে উচ্চ-মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের বিকল্প নেই। সমাজের পিছিয়ে পড়া ৪০ শতাংশ মানুষকে বাদ দিয়ে অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশগত ভাবে টেকসই উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়।”
তিনি আরো বলেন, “আমরা ক্ষুদ্র উদ্যোগসমূহকে সহায়তা প্রদানের পাশাপাশি, উদ্যোক্তাদের ব্যবসায়িক দক্ষতা উন্নয়ন, ব্যবসায়িক মনোভাব সৃষ্টি এবং মর্যাদাপূর্ণ কর্মসংস্থানে সম্পৃক্ত হবার সুযোগ সৃষ্টি করছি, যা তাদের উন্নয়নের মূলস্রোতে অন্তর্ভুক্তির পথ উন্মুক্ত করছে।” মাঠ পর্যায়ে বাস্তবায়নাধীন পিকেএসএফ ও এসডিএস এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, “এসব কার্যক্রম দেখে আমি মুগ্ধ”।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।