Wednesday 19th June 2024
Wednesday 19th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর জেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নজিবুল হক জুয়েল

নজিবুল হক জুয়েল। ফাইফ ফটো।

শরীয়তপুর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন নজিবুল হক জুয়েল । তিনি ডামুড্যা উপজেলার ৭ নং দুবখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাকে নির্বাচিত করেছে শরীয়তপুর জেলা বাছাই কমিটি। রবিবার (১৭ সেপ্টেম্বর) শরীয়তপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস বিষয়টি নিশ্চিত করেছেন।
নজিবুল হক জুয়েল শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার কুলকুড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ডামুড্যা উপজেলার দারুল আমান উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান ও কুলকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাসিমা আক্তারের একমাত্র ছেলে। তিনি ডামুড্যা সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, আব্দুর রাজ্জাক সরকারি কলেজ থেকে এইচএসসি এবং সরকারি তিতুমীর কলেজ থেকে অনার্স ও মাস্টার্স করেন।
২০১৩ সালে প্রধান শিক্ষক পদে প্রথমে নড়িয়া পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২০১৪ সালে কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২০১৭ সাল থেকে অদ্যাবধি ৭নং দুবখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এছাড়া তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন।
কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক নানা কার্যক্রমে ভালো ফলাফল অর্জন করে আসছে। দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ নানা কাজ করে যাচ্ছেন।
প্রধান শিক্ষক নজিবুল হক জুয়েল বলেন, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।