Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে সর্বজনীন পেনশন স্কিম মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শরীয়তপুরে সর্বজনীন পেনশন স্কিম মেলা ও আলোচনা সভায় উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

সর্বজনীন পেনশন ব্যবস্থা সর্বাত্মক সফল করার লক্ষ্যে বুধবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৩টায় শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে সর্বজনীন পেনশন মেলা ও আলোচনা সভার আয়োজন করেছে শরীয়তপুর জেলা প্রশাসন। জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাম এমপি, পুলিশ সুপার মো: মাহবুবুল আলম ও শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন। এই সময় সকল উপজেলা পরিভদের চেয়ারম্যানগণ, সকল পৌরসভার মেয়রগণ, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনসহ সকল শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এর পূর্বে গত ১৭ আগস্ট বহুল প্রত্যাশিত সর্বজনীন পেনশন ব্যবস্থার উদ্বোধন করেন মননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনা। পেনশন স্কিমের আওতায় বিদেশে কর্মরতদের জন্য প্রবাস নামে একটি স্কিম রাখা হয়েছে। তারা এই স্কিমের মাধ্যমে প্রতিমাসে ৫ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত জমা রাখতে পারবেন। স্কিম গ্রহীতার ৬০ বছর পূর্ন হলে মাসিক পেনশন সুবিধা গ্রহণ করতে পারবেন। দেশের যে সকল নাগরিকগণ বেসরকারি চাকুরী করেন তাদের জন্য রয়েছে প্রগতি স্কিম। তারাও মাসে ২ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত স্কিম গ্রহণ করতে পারবেন। পেশাজীবীরা পাবেন সুরক্ষা স্কিম। তারা ও ১ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত মাসিক স্কিম গ্রহণ করতে পারবেন। দারিদ্রসীমার নিচে বসবাসকারীরাও পাবেন এই স্কিমের সুবিধা। তারা প্রতি মাসে ৫০০ টাকা করে এই স্কিমে জমা করলে সরকার দিবে আরো ৫০০ টাকা। তারাও ৬০ বছর পূর্ণ হলে পেনশন স্কিমের সুবিধা পাবেন।
বিষয়টি সর্বসাধারণের মাঝে প্রচার করতেই জেলা প্রশাসনের এই মেলার আয়োজন। মেলায় অংশগ্রহণ করেছে ব্যাংক, বীমাসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।