বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জাজিরায় বাজার মনিটরিং কালে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

জাজিরায় বাজার মনিটরিং করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী। ছবি-দৈনিক হুংকার।

জাজিরায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং কালে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার শরীয়তপুর জেলার সহকারী পরিচালক সুজন কাজী জাজিরা উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা কালে এই জরিমানা করেন।
অভিযান কালে কৃষি পন্যের বীজ ও কীটনাশক বিক্রয়কারী প্রতিষ্ঠান পরিদর্শনসহ চাল, ডাল, তেল, পেঁয়াজ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, মূল্য এবং সরবরাহ তদারকি করা হয়।
এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘণ করায় ৩ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও জরিমানার অর্থ আদায় করা হয়। এর মধ্যে মেয়াদ উত্তীর্ন বীজ ও কীটনাশক বিক্রি করায় মেসার্স খান ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মূল্য তালিকা ও বিক্রয় রশিদ সংরক্ষণ না করায় মেসার্স রহিম এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স মোল্লা এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ তদারকিমূলক কার্যক্রম অব্যাহত থাকবে।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সহকারী পরিচালক সুজন কাজী বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে এবং প্রদত্ত ক্ষমতাবলে বাজার নিয়ন্ত্রণে আমাদের এই অভিযান। আশা করছি এতে বাজার নিয়ন্ত্রণ রাখা সম্ভব হবে। জনস্বার্থে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার প্রচারণা করা হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।