বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বাংঙ্গলীর জাজিরায় করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে কৃষক প্রশিক্ষণ

বাংঙ্গলীর জাজিরায় করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে কৃষক প্রশিক্ষণ

জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতে দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার জন্য করোনা কালেও স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে কৃষক প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছে জাজিরা উপজেলা কৃষি বিভাগ।
৭ জুন রবিবার সকালে জাজিরা উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কক্ষে উপজেলার ২৫ জন কৃষকের দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন এর সভাপতিত্বে প্রশিক্ষণ প্রদান করেন, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ একেএম মহিউদ্দিন। সেশন পরিচালনায় সার্বিক ভাবে সহযোগিতা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও নাসির উদ্দিন হাওলাদার।
উপজেলা কৃষি অফিসার মোঃ জামাল হোসেন বলেন, নিরাপদ উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন ও সংগ্রহত্তোর প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলার ২৫০ জন চাষীকে ১০ গ্রুপে পর্যায়ক্রমে প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি আরো বলেন, নিরাপদ ও পুষ্টিকর খাবার দেহকে রাখে রোগমুক্ত এবং বাড়ায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা যাতে করে শরীর লড়াই করতে পারে বিভিন্ন রোগ জীবানুর বিপক্ষে তাই করোনা পরিস্থিতিতে ও নিরাপদ উদ্যানতাত্বিক ফসল উৎপাদন প্রকল্পের মাধ্যমে কৃষকদের কে প্রশিক্ষিত করা হচ্ছে। নিরাপদ উপায়ে সবজি ও ফল উৎপাদনে যাদের মাধ্যমে আসবে সকলের জন্য নিরাপদ খাবার। সম্পুর্ন সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণে এসময় কুমড়ো জাতীয় সবজি ফসলের উৎপাদশীলতা বৃদ্ধির কলাকৌশল নিয়ে সেশন পরিচালনা করি।
যাতে করে করোনা পরবর্তীতে দেশে যাতে খাদ্র সংকট মোকাবেলা করা যায় তার জন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতে আমরা কৃষি বিভাগ মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি।
মুক্তির সনদ

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।