বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কর্নেল শওকত আলী এবং আওয়ামীলীগ এক ও অভিন্ন: পানিসম্পদ উপমন্ত্রী

কর্নেল শওকত আলী এবং আওয়ামীলীগ এক ও অভিন্ন: পানিসম্পদ উপমন্ত্রী
জাতীয় বীর কর্নেল (অব:) শওকত আলীর জানাজা পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন জাতীয় বীর কর্নেল (অব:) শওকত আলী এবং বাংলাদেশ আওয়ামীলীগ এক ও অভিন্ন। তাকে বাদ দিয়ে আওয়ামীলীগের ইতিহাস লেখা সম্ভব না। দেশমাতৃকারে নিবেদিত প্রাণ ছিলেন কর্নেল (অব:) শওকত আলী। তার মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হয়ে গেল।
১৭ নভেম্বর মঙ্গলবার বাদ জোহর শরীয়তপুরের নড়িয়া বি এল উচ্চ বিদ্যালয় মাঠে কর্নেল শওকত আলীর জানাজা নামাজ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, কর্নেল (অব:) শওকত আলী ৬৯’র গণঅভ্যুত্থান থেকে শুরু করে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তিনি ছিলেন বঙ্গবন্ধুর অত্যান্ত বিশ^স্ত। দেশের জন্য আগরতলা ষড়যন্ত্র মামলায় দীর্ঘ সময় বঙ্গবন্ধুর সাথে তিনি কারাভোগ করেছেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে নির্মম ভাবে হত্যার পরে বাংলাদেশ আওয়ামীলীগ পুর্নগঠনে তিনি অত্যান্ত গুরুত্বপুর্ণ ভূমিকা রাখেন। দেশের জন্য ও দলের জন্য তার এই আত্মত্যাগ বাঙালীর হৃদয়ের মনিকোঠায় চিরস্মরণীয় হয়ে থাকবে।
এসময় আরও বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, মরহুম শওকত আলীর পুত্র ডা. খালেদ শওকত আলী। উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, শরীয়তপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার প্রমুখ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।