শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জাটকা বিক্রেতাকে জরিমানা

শরীয়তপুরে ভ্রাম্যমান আদালতে অভিযানে জব্দকৃত জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে জাটকা সংরক্ষণ অভিযানে নামে উপজেলা প্রশাসন। ৭ জানুয়ারী শনিবার ভোরে পৌরসভার পালং বাজার, কোট চত্বর ও আংগারিয়া বাজার থেকে জাটকা বিক্রয়কালে ৫ জনকে জরিমানা করা হয়েছে। এই সময় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
শরীয়তপুর সদর উপজেলা প্রশাসন সূত্র জানায়, শহরের বিভিন্ন বাজারে অবৈধ জাটকা ইলিশ বিক্রির সংবাদে শনিবার ভোরে অভিযানে নামে। অভিযানকালে আংগারিয়া বাজারে প্রচুর জাটকা বিক্রির সময় চারজন ব্যবসায়ীকে আটক করা হয়। তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। পালং বাজার থেকেও জাটকাসহ একজন ব্যবসায়ীকে আটক করা হয়। তাকেও জরিমানা করা হয়। এই সময় ১০০ কেজি জাটকা আটক করা হয়েছে। আটককৃত জাটকা বিভিন্ন এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ে বিতরণ করা হয়েছে।
এই সময় সদর উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ হালদার উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, ইলিশ সংরক্ষণ আইনে জাটকা ধরা, পরিবহন ও বিক্রয় অপরাধ। জাটকা সংরক্ষেণে আমাদের অভিযান চলমান থাকবে। জাটকার সাথে সংশ্লিষ্ট প্রতেককে আইনের আওতায় আনা হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।