শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

গোসাইরহাটে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় ২০২৩ সালের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির।
রোববার (১ জানুয়ারী) সকালে ইদিলপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাসেরজংগল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন বিদালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অসিসার কাফী বিন কবির আনুষ্ঠানিক ভাবে বই উৎসবের উদ্বোধন করেন ও একটি করে গাছের চারা বিতরণ করেন।
বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. লুৎফর রহমান, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রপ্ত) সাধারণ সম্পাদক দেওয়ান মো. শাহজাহান, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মিন্টু বেপারী প্রমুখ।
পরে ইউএনও কাফী বিন কবির উপজেলার বিভিন্ন এলাকার স্কুল-মাদ্রাসায় বই বিতরণ করেন।
সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই ক্ষুদে শিক্ষার্থীরা সীমাহীন আনন্দ নিয়ে উল্লাস করতে করতে বুকের সাথে নতুন বই নিয়ে ছোটাছুটি করছে। ছোট্ট শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে আনন্দে মেতেছে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরাও। নতুন বই বিতরণকে কেন্দ্র করে গোসাইরহাটে বিভিন্ন স্কুলগুলোতে শুরু হয়েছে বই উৎসব। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।
উপজেলা নির্বাহী অফিসার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা ‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা’ বাস্তবায়নে ইতোপূর্বে জেলা প্রশাসনের উদ্যোগে গৃহীত সমন্বিত কৃষি কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনের বিনামূল্যে বইয়ের সাথে গাছের চারা বিতরণ করা হয়।
তিনি আরো বলেন, গ্রামীণ জনপদে বই উৎসবটা মনের ভেতরের আনন্দেই আলোকিত হয়। এখানে সন্তানদের সঙ্গে অভিভাবকরাও আসেন বই নিতে। কথা আর আলাপচারিতার মধ্য দিয়ে হাস্যোজ্জল হয়ে ওঠে বিদ্যালয় প্রাঙ্গন।
গোসাইরহাট উপজেলায় ১৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ১০টি ইবতেদায়ী মাদ্রাসা, ৯৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ১২টি কিন্ডার গার্টেন ও ১টি এনজীওসহ বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।