শনিবার, ১৩ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ, ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ মহর্‌রম ১৪৪৪ হিজরি
শনিবার, ১৩ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে শর্ত মেনে চলবে বিআরটিসি গাড়ি

Auto Draft
শরীয়তপুর জেলা আঞ্চলিক পরিবহন কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শর্ত মেনে শরীয়তপুরের বিভিন্ন সড়কে সরকার মালিকানাধীন (বিআরটিসি) গাড়ি চলবে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে জেলা আঞ্চলিক পরিবহন কমিটির সভায়। ২৭ জুন সোমবার বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তঃজেলা বাস মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন, বিভিন্ন পরিবহন মালিক, সড়ক বিভাগ ও বিআরটিএ কর্মকর্তাদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত গ্রহণ করেন সভার সভাপতি জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। শর্ত ভঙ্গ করলেই যে কোন মূহুর্তে বন্ধ হয়ে যেতে পারে এই বাস সার্ভিস। এই সার্ভিস পর্যবেক্ষণের জন্য মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। শর্ত ভাঙ্গলে বা কোন প্রকার অভিযোগ উঠলেই মনিটরিং কমিটি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন।
এর পূর্বে পদ্মা সেতু দিয়ে গাড়ি চলাচল শুরু হলেই ঢাকার ফুলবাড়িয়া বিআরটিসি বাসস্ট্যান্ড থেকে শরীয়তপুরের বিভিন্ন উপজেলার উদ্দেশ্যে ৮টি গাড়ি ছেড়ে আসে। শরীয়তপুর বাসস্ট্যান্ড গাড়ি আসলেই জেলা বাস মালিক ও শ্রমিক নেতাদের নির্দেশে গাড়ি থামিয়ে যাত্রি নামিয়ে গাড়ি সাইড করে রাখা হয়। তার পর থেকেই জটিলতার সৃষ্টি হয়। পরে জেলা প্রশাসকের উদ্যোগে সভা ডেকে এই সিদ্ধান্ত নেয়া হয়।
সিদ্ধান্ত সম্পর্কে জেলা প্রশাসক বলেন, ঢাকা থেকে যে উপজেলার উদ্দেশ্যে গাড়ি ছেড়ে আসবে ওই গাড়িটি সরাসরি সেই উপজেলায় চলে যাবে। পথে থেমে কোন যাত্রি উঠাইতে পারবেনা। আবার উপজেলা থেকে ছেড়ে আসা গাড়িও একই নিয়ম মেনে চলবে। কোন অনিয়ম হলে মনিটরিং কমিটির কাছে নালিশ করা যাবে। তদন্ত করে অভিযোগ প্রমানিত হলে একমাস পরে আবার মিটিং করে বিআরটিসি গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।