বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মেসেঞ্জারে যেভাবে স্বাস্থ্যসেবা পাবেন

মেসেঞ্জারে যেভাবে স্বাস্থ্যসেবা পাবেন
মেসেঞ্জারে যেভাবে স্বাস্থ্যসেবা পাবেন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জনগণের জীবন সহজ করা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মূল লক্ষ্য। দেশের সকল জনগনকে ঘরে বসে নাগরিক সেবা দিতে প্রযুক্তির ব্যবহারের কোন বিকল্প নেই । সে লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার অনলাইনে ভার্চুয়াল হাসপাতাল “হ্যালো ডক” এর উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ১৭ কোটি মানুষের মৌলিক অধিকারগুলো ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য আমরা আমাদের ডিজিটাল প্লাটফর্মের সর্বোচ্চ ব্যবহার করতে চাই। সেই মুহূর্তে এই হাসপাতাল কিংবা মেসেঞ্জার বট উদ্বোধনের মধ্য দিয়ে দেশ আরো কয়েক ধাপ এগিয়ে গেল।

তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে প্রযুক্তির হাত ধরে। তথ্য ও প্রযুক্তি অগ্রগতির কারণে আজ ভার্চুয়াল হাসপাতাল করা সম্ভব হচ্ছে। দেশের জনগণ এখন সকল যোগাযোগ অনলাইনের মাধ্যমে করার চেষ্টা করছে ।

প্রাথমিকভাবে প্রায় ৪০ জনের বেশি ডাক্তারের সমন্বয়ে একটি দক্ষ টিম রোগীদের সেবা প্রদান করবেন এই প্ল্যাটফর্মের মাধ্যমে। মেসেঞ্জার এর মাধ্যমে বিনামূল্যে সেবা নেওয়ার সুযোগ থাকবে। খুব শীঘ্রই এই সেবাটি মোবাইল অ্যাপের মাধ্যমেও প্রদান করা হবে। অনালাইনে বিনামূল্যে ডাক্তারের সেবা নিতে আমারল্যাব এর ফেসবুক পেজে ভিজিট করতে হবে।

বিনামূল্যে সেবা নিতে ভিজিট করুন – https://facebook.com/amarlab.bd

মেসেজ বট এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সেবাগ্রহণকারীকে ডাক্তারের সাথে ভিডিও কনফারেন্সের জন্য সংযোগ স্থাপন করিয়ে দেয়া হবে। এছাড়াও কথা অ্যাপের মাধ্যমেও এই সেবাটি পাওয়া যাবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।