বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শুরু হয়েছে পদ্মা সেতুতে গ্যাস লাইনের পাইপ স্থাপনের কাজ

Auto Draft
পদ্মা সেতুর গ্যাস লাইন নির্মাণের পাইপ সংযোগের কাজ চলছে। ছবি-দৈনিক হুংকার।

পদ্মা সেতুর সব রেলওয়ে স্ল্যাব বসে যাওয়ার পর এখন গ্যাস লাইন স্থাপনে ব্যস্ততা চলছে। চীন থেকে সমুদ্র পথে চট্টগ্রাম বন্দর হয়ে এরই মধ্যে গ্যাস পাইপ প্রকল্প এলাকায় আসা শুরু হয়ে গেছে। সেতুর দুই পারেই এখন পাইপগুলো রাখার জন্য জায়গা তৈরি করা হচ্ছে। পাইপের দুই মাথা বরাবর বালুর বস্তা দিয়ে প্রায় ৩ ফুট উচু করা হচ্ছে। যাতে পাইপ মাটিতে লেগে না যায়। একই সাথে ট্রেনের মত ক্রেন লাইন স্থাপন করা হয়েছে। কারণ প্রায় সাড়ে ৫ মেট্রিক টন ওজনের পাইপগুলো টেইলর থেকে নামানো আবার ওয়ার্কসপে সরিয়ে নেয়া সবই চলে ক্রেনের মাধ্যমে। পদ্মা সেতু দিয়েই গ্যাস যাবে দক্ষিণাঞ্চলের কোটি কোটি মানুষের কাছে। আর তাই পদ্মা সেতুর গ্যাস লাইন স্থাপনের কাজ চলছে এখন পুরোদমে। চীন থেকে সমুদ্র পথে ১২ মিটার লম্বা ৫৩১টি গ্যাস পাইপ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। এরমধ্যে ৫টি পাইপ পদ্মা সেতুর মাওয়ার কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ডে এসে পৌঁছায় বুধবার বিকেলে। শুক্রবার থেকেই ইয়ার্ডে শুরু হয়ে গেছে কর্মযজ্ঞ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।