বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ

জাজিরায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

জাজিরায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু
জাজিরায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

শরীয়তপুরের জাজিরা উপজেলার দুটি গ্রামে বজ্রপাতে দুজন কৃষক নিহত হয়েছেন।
৫ জুন শনিবার দুপুরে উপজেলার জয়সাগর ও ডাক্তার মফিজ রাড়ির কান্দি গ্রামে ঘটনা ঘটে।
নিহতরা হলেন উপজেলার মূলনা ইউনিয়নের জয়সাগর গ্রামের বাসিন্দা তাজুল ইসলাম খলিফা (৬২)। পালেরচর ইউনিয়নে ডাক্তার মফিজ রাড়ির কান্দি গ্রামের বাসিন্দা মালেক পেদা (৪২)। নিহত ব্যক্তিরা দুজনই কৃষক।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, শনিবার দুপুর ২টার দিকে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। ওই সময় তাজুল ইসলাম ও মালেক পেদা জমিতে কাজ করছিলেন। বৃষ্টি ও বজ্রপাত দেখে তারা কাজ ফেলে বাড়ির দিকে ছুটে যাওয়ার চেষ্টা করেন। ওই সময় বজ্রপাতে দুজন মারা যায়।
জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হাবিবুর রহমান বলেন, দুপুরে বজ্রপাতে আঘাতপ্রাপ্ত দুই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তাদের দুজনকে মৃত্যু অবস্থায় আনা হয়েছিল।
জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুজ্জামান ভূইয়া বলেন, বজ্রপাতে দুজন কৃষকের মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখজনক। বজ্রপাতের আলামত লক্ষ্য করা গেলে মানুষকে খোলা স্থানে থাকতে বারণ করা হয়। বজ্রপাত থেকে রক্ষা পাওযার জন্য সরকার নানা ধরণের সচেতনতামুলক প্রচারনা চালায়। তা মেনে চললে এ দুর্ঘটনা এরানো সম্ভব।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।