সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভূমি সেবা সহজীকরণে জাজিরায় গণশুনানী ও ভূমি সেবা মঞ্চ

ভূমি সেবা সহজীকরণে জাজিরায় গণশুনানী ও ভূমি সেবা মঞ্চ
ভূমি সেবা সহজীকরণে জাজিরায় গণশুনানী ও ভূমি সেবা মঞ্চ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমা উল হুসনা। ছবি-দৈনিক হুংকার।

মুজিব শতবর্ষ উপলক্ষে শরীয়তপুর জেলার ভূমি সেবা সহজীকরণে অতিরিক্ত জেলা প্রশসাক (রাজস্ব) জাজিরা উপজেলা ভূমি অফিসে গণশুনানী ও ভূমি সেবা মঞ্চের আয়োজন করেছেন। জেলা প্রশাসক মো. পারভেজ হাসান এর নির্দেশনায় ২৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে গণশুনানী মঞ্চ পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমা উল হুসনা লিজা। গণশুনানী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান ভুইয়া, জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি আছাদুল হক, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেনু দাস, জাজিরা উপজেলা সাব রেজিষ্ট্রার জাহিদ হাসান। গণশুনানীতে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল জব্বার আকন, জাজিরা পৌরসভার মেয়র ইউনুস বেপারী সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও জমি সংক্রান্ত বিষয়ে নিয়ে হয়রানীর শিকার লোকজন ।
গণশুনানী পরিচালনা কালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমা উল হুসনা লিজা বলেন, ‘মুজিববর্ষে সব ডিজিটাল, ভূমি সেবা হাতের নাগাল’ এই শ্লোগান বাস্তবায়ন করতে সরকার সকল প্রকার সহজ পদ্ধতি অবলম্বন করছে। ভূমি সেবা পেতে কারো কোন সমস্যা যেন না হয় সে জন্য ভূমি সেবা ডিজিটাল করা হয়েছে। এখন আপনারা ঘরে বসে ভূমি সংক্রান্ত সকল তথ্য জানতে এবং সেবা গ্রহণ করতে পারবেন। তবে আপনাদের প্রয়োজনীয় সকল কাগজপত্র হাতের নাগালে রাখতে হবে। জমি সংক্রান্ত জটিলতা সমাধান করতে সকল ক্ষেত্রেই মামলার প্রয়োজন হয় না। আমাদের কাছে এই ধরণের সমস্যা নিয়ে কেউ আসলে প্রথমে সেই সমস্যা সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি। পরে প্রয়োজনে মামলা করার পরামর্শ দিয়ে থাকি। তবে আপনাদের জানতে হবে কোন সেবা কোথায় এবং কতদিনে পাওয়া যাবে। সেই সেবা পেতে আপনাকে কত টাকা ফিস পরিশোধ করতে হবে। জমির দলিল, নামজারী, খাজনার দাখিলাসহ ভূমি সংক্রান্ত সকল ক্ষেত্রে আপনাদের সচেতন হতে হবে। তাহলে আপনাদের হয়রানী কমবে। এই সময় উপস্থিত সাধারণের কাছ থেকে লিখিত অভিযোগ গ্রহণ করা হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।