বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জাজিরায় সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

জাজিরায় সিআইজি কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
জাজিরায় প্রশিক্ষণ ভাতার চেক বিতরণ করছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আমির হামজা। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলা কৃষি অফিসের আয়োজনে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (এনএটিপি-২) প্রকল্পের সিআইজি কৃষকদের উচ্চ মূল্যের ফসল উৎপাদন বিষয় ও সিআইজি ব্যবস্থাপনার উপর দিন ব্যাপী মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ২৮ অক্টোবর সকাল ১০টা থেকে এ প্রশিক্ষণ শুরু হয়।
জাজিরা উপজেলা কৃষি অফিসারের প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আমির হামজা, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ একেএম মহিউদ্দিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন।
প্রশিক্ষণে কৃষকদের কে সংগঠন রূপে সমবায় ভিত্তিক চাষে আগ্রহী করে তুলতে এবং নিজেদের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন ঘটাতে এই প্রকল্পের মাধ্যমে কৃষি বিভাগ ২০১৭ সাল থেকে সরকারের নির্দেশে জাজিরা উপজেলায় এ প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছে। বিগত ৩ বছরের কাজের মাধ্যমে ইতিবাচক সাড়া মিলছে। ফলে কৃষকরা কৃষিকে এখন বানিজ্যিকী করণের পাশাপাশি কৃষিতে শিক্ষিতরা যুক্ত হচ্ছে। প্রশিক্ষণে নাওডোবা ইউনিয়নের আব্দুল মজিদ হাওলাদার কান্দি সমিতি এবং হাজি কলম ঢালীর কান্দি সিআইজি সমিতির ৩০ জন কৃষক অংশগ্রহণ করেন এবং প্রশিক্ষণ শেষে তাদের মাঝে প্রশিক্ষণ ভাতা চেকের মাধ্যমে বিতরণ করা হয়। এ সময় নাওডোবা ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনসহ কৃষি বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।