শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জাজিরায় সৌর আলোকফাঁদ ও সেচ পাম্প বিতরন

জাজিরায় সৌর আলোকফাঁদ ও সেচ পাম্প বিতরন

জাজিরায় সৌর আলোকফাঁদ ও সেচ পাম্প বিতরন করা হয়েছে। ২৬ জুন শুক্রবার বিকালে জাজিরা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে শস্যের নিবিড়তা বৃদ্ধি, পতিত জমি ব্যবহার ও উৎপাদন বৃদ্ধির জন্য সেচ পাম্প বিতরণ করা হয়েছে।সেচের সুবিধা নিশ্চিত করার বিষয় টি মাথায় রেখে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের ৫ টি ব্লকের ১০ টি মাঠে ১০ টি এনএলপি ও ২০ টি সৌরচালিত আলোকদাফ বিতরন করা হয়। জাজিরা উপজেলা কৃষি অফিসের সামনে থেকে সেচ পাম্প ও সৌর আলোক ফাঁদ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি) রেনু দাস, বড়গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবর রহমান, পৌরসভা ব্লকের উপসহকারি কৃষি কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন হাওলাদার, মানিক নগর ব্লকের উপসহকারি কৃষি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, খোড়াতলা ব্লকের দায়িত্ব উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ ইসমাইল শেখ, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল কুদ্দুস শিকদার সহ সেচ যন্ত্র ব্যবহার কারী কৃষক কৃষক গ্রুপের সদস্য বৃন্দ।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ জািহদুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছে করোনা দূর্যোগের পরে আমাদের যাতে খাদ্যের জন্য কারো কাছে হাত পাত্তে না হয় তার জন্য আমাদরে কৃষি উৎপাদন দ্বিগুন করতে হবে। কোন জমিই পতিত রাখা যাবেনা। এজন্য সরকার পর্যাপ্ত পরিমান র্ভতুকি ও প্রনোদনা দিয়েছে।
আমারা যারা কৃষি ও কৃষকের সাথে জড়িত সবাই এ সুযোগের সদব্যবহার করে নিজের এবং দেশে ভাগ্যের পরির্বতন করি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।