বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জাজিরায় ৯ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যায়ে ৩৮৪ সবজি বাগান

জাজিরায় ৯ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যায়ে ৩৮৪ সবজি বাগান

২০১৯-২০ অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় জাজিরার ৩৮৪ জন কৃষকের বাড়িতে সবজি বাগান সৃষ্টির জন্য ৯ লক্ষ ৯৫ হাজার ৪ শত টাকা দিয়েছে সরকার। কালিকাপুর মডেল অনুসারে সারা বছর সব্জি উৎপাদন করতে ১৩ প্রকারের সব্জির বীজ, সাইনবোর্ড, সার ও পরিচর্যা বাবদ নগদ ৯ শত টাকা করে মোবাইল একাউন্টে দেওয়ার কর্মসূচির আওতায় উপজেলায় প্রতি ইউনিয়নে ৩২ টি করে কৃষকের বাড়িতে সবজি বাগান সৃষ্টি করা হয়েছে।

২৫ জুন বৃহস্পতিবার বিকেলে জাজিরা উপজেলা কৃষি অফিসে সামনে থেকে আনুষ্ঠানিক ভাবে বীজ,সার ও সাইনবোর্ড বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জামাল হোসেন এর সভাপতিত্বে এ সময় আরো উপস্তিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি) রেনু দাস। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জাজিরার উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, মোঃ নজরুল ইসলাম, নাসির উদ্দিন হাওলাদার, নিজম উদ্দিন শিকদার, শাহিনুর আক্তার পপি, এম সাইফুল ইসলাম, ইসমাইল শেখ সহ অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা দূর্যোগের পরবর্তী দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের জন্য উৎপাদন বৃদ্ধির জন্য কৃষি বিভাগকে নির্দেশনা দিয়েছেন। শুধু নির্দেশনা দিয়েই ক্ষান্ত তার জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়েছেন। যাতে করে কৃষক সময় মতো উৎপাদনে যেতে পারে। এখন কৃষি বিভাগের কর্মকর্তাগন নিজেদের ইউনিয়নে সঠিক তদারকির মাধ্যমে কাজটি বাস্তবান করতে পালে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে।সেই সাথে দেশে খাদ্যা চাহিদাো পুরণ হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।