শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

জয়নগর ডিগ্রি কলেজের সভাপতি ও অধ্যক্ষের অপসারণ দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

জয়নগর ডা. মোসলেম উদ্দিন খান ডিগ্রি কলেজের সভাপতি ও অধ্যক্ষের অপসারণ দাবীতে মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলার জয়নগর ডা. মোসলেম উদ্দিন খান ডিগ্রি কলেজের গভর্নিংবডির সভাপতি আব্দুল আলিম বেপারী ও অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন অনিয়মের মধ্য দিয়ে কলেজ পরিচালনা, কলেজের অর্থ-আত্মসাৎ, নিয়োগ বাণিজ্য, শিক্ষক কর্মচারীদের মধ্যে বিভাজন সৃষ্টি, স্থানীয় গণ্যমান্যদের কলেজে প্রবেশ নিষিদ্ধ করণসহ নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছেন শিক্ষার্থী অভিভাবকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অধ্যক্ষ ও সভাপতির অপসারণ চেয়ে বুধবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় জয়নগর বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ডা. মোসলেম উদ্দিন খান ডিগ্রি কলেজের সামনে গিয়ে ঘন্টাব্যাপি মানববন্ধন করে। মানববন্ধনে শত-শত নারী পুরুষ অংশ গ্রহণ করেন।
মানববন্ধন থেকে কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য আনোয়ার হোসেন খান, জাবেদ আলী খান, ইসমাইল খান, আয়নাল খান বলেন, গভর্নিংবডির বর্তমান সভাপতি আব্দুল আলিম বেপারী অধ্যক্ষ দেলোয়ার হোসেনের বন্ধু। অধ্যক্ষ তার দুর্নীতি গতিশীল করতে তিন বছর পূর্বে তার বন্ধু আলিম বেপারীকে সভাপতি করে গোপনে কমিটি গঠন করেন। সভাপতি ও অধ্যক্ষ উভয়ই দুর্নীতিবাজ। বিগত ৩ বছরে তারা নিয়োগ বাণিজ্য ও স্বজন প্রীতির মাধ্যমে শিক্ষক কর্মচারী নিয়োগ করেছেন। নিজ নামে ব্যাংকে হিসাব খুলে শিক্ষার্থীদের কাছ থেকে বিভিন্ন প্রক্রিয়ায় অর্থ আদায় করেন। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ভাগ বাটোয়ার করে। উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছ থেকে বেতনও আদায় করেন। সিনিয়র শিক্ষকদের টাইমস্কেল না দিয়ে অর্থের বিনিময়ে জুনিয়র শিক্ষকদের সেই সুবিধা দিয়ে থাকেন। বিভিন্ন অজুহাতে অধ্যক্ষ কর্তব্য ফাকি দেয়। এই সকল অনিয়মের কারণে ডিগ্রি পর্যায়ের এমপিও বাতিল হয়ে যায়। সেই থেকে শিক্ষকদের বেতন ভাতাদি বন্ধ রয়েছে। এখন ডিগ্রি পর্যায়ে শিক্ষার্থী রয়েছে ৫ জন। অথচ এই কলেজকে ঘিরে ৫টি মাধ্যমিক বিদ্যালয় ও আলিম মাদ্রাসা রয়েছে। সেই সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই কলেজে ভর্তি হলেও ৫ শতাধিক শিক্ষার্থী থাকা সহজ। এই অধ্যক্ষ ও সভাপতির অপসারণ না হলে কলেজ প্রতিষ্ঠার মূল লক্ষ ভূলন্ঠিত হবে। আমাদের এই দাবী মেনে না নিলে আরো বড় ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তারা।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।