রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

জাজিরায় সরকারের প্রণোদনার বীজ ও সার বিতরণ

জাজিরায় সরকারের প্রণোদনার বীজ ও সার বিতরণ
জাজিরায় সরকারের প্রণোদনার বীজ ও সার বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার মো: কামরুল হাসান সোহেল। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে মাস কালাই চাসীদের মাঝে সরকারের প্রণোদনার বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) উপজেলা কৃষি অফিসের সামনে থেকে এ সার ও বীজ বিতরণ করা হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন এর সভাপতিত্বে উপজেলা কৃষি অফিসারের কার্যালয় এর ব্যবস্থাপনায় আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মোঃ নাজিম উদ্দীন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার কেরামত আলী মোল্লা, বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসারগণ, পৌর কাউন্সিলরগণ, ইউপি সদস্যবৃন্দসহ কৃষক কৃষানীগণ।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন বলেন, এই বার উপজেলার উফসী জাতের মাশকালাই আবাদ বৃদ্ধির উদ্দেশ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলায় আবাদ বৃদ্ধির লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমে ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী মাশকালাই বীজ ও সার বিতরণ করা হয়েছে।
এর প্রণোদনা কর্মসূচিতে প্রতিজন কৃষক কে ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি সার, ৫ কেজি করে এমওপি সার দেওয়া হয়েছে। প্রতিজন কৃষক এক বিঘা জমিতে মাশকালাই আবাদ করতে পাররেন। প্রণোদনা কর্মসূচির বিতরণ উপলক্ষে তিনি আরো বলেন, কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে নানাবিধ কর্মসূচির ভুয়সী প্রশংসা করেন এবং কৃষি উৎপাদন বৃদ্ধিতে কৃষি বিভাগের প্রশংসা করে কৃষক কে অধিক পরিমাণে ফলনে আন্তরিক ভাবে কাজ করার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।