রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

জাজিরায় অনাবাদি পতিত জমি ব্যবহারে কর্মশালা অনুষ্ঠিত

জাজিরায় অনাবাদি পতিত জমি ব্যবহারে কর্মশালা অনুষ্ঠিত
জাজিরায় অনাবাদি পতিত জমি ব্যবহারে কর্মশালায় উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলা প্রশাসন ও জাজিরা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে অনাবাদি পতিত জমি ব্যবহারে পরিকল্পনা প্রণয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রতি ইঞ্চি জায়গা ব্যবহারের লক্ষ্যে শরীয়তপুরের জাজিরাতে মানুষকে আগ্রহী করে তুলতে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের যৌথ উদ্যোগে পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১ ঘটিকায় এই কর্মশালার শুভ উদ্বোধন করেন জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার। উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় পতিত জমি ব্যবহারের কৌশল নিয়ে পাওয়ার পয়েন্টের মাধ্যমে কি নোট উপস্থাপন করেন উপজেলা কৃষি অফিসার মোঃ জামাল হোসেন।
কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা, কৃষি সম্প্রসারণ অফিসার বীথি রাণী বিশ্বাস, পৌর মেয়র মোঃ ইদ্রিস মাদবর, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ জব্বার আকন, জাজিরা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, উপসহকারী কৃষি অফিসারবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, নার্সারির মালিক, কৃষক কৃষাণী সহ অন্যান্যরা।
কর্মশালায় কি নোট উপস্থাপন শেষে মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীরা বিভিন্ন পরিকল্পনা প্রণয়নে তাদের মতামত তুলে ধরেন। অংশগ্রহণকারী সকলেই মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগ কে সাধুবাদ জনান এবং নিজ নিজ অবস্থান থেকে এক যোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। কর্মশালার প্রধান অতিথি একটি সমন্বিত উদ্যোগ গ্রহণের মাধ্যমে বিভিন্ন পতিত জমি কিভাবে চাষের আওতায় আনা যায় সে ব্যাপারে কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করেন।
কর্মশালার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেল বলেন, সকল দপ্তর এবং নির্বাচিত জনপ্রতিনিধি, কৃষক কৃষাণীদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর এই অনুশাসন কে সফল করে তুলতে এক যোগে কাজ করার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।