শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

জাজিরায় সেরা পাট চাষীর মাঝে পুরস্কার বিতরণ

জাজিরায় সেরা পাট চাষীর পুরস্কার বিতরণ
জাজিরায় সেরা পাট চাষীর হাতে কীটনাশক স্প্রে মেশিন তুলে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান সোহেল। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও জাজিরা উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলার সেরা পাট চাষীকে সেরা পাটবীজ ও পাট উৎপাদন করার জন্য পুরস্কার প্রদান করা হয়েছে।
চলতি-২০২২ এর পাট ও পাট বীজ উৎপাদনকারী শ্রেষ্ঠ চাষীর সম্মাননা স্মারক লাভ করেছেন উপজেলার জাজিরা পৌরসভার খোসাল সিকদার কান্দি গ্রামের শফিক চৌকিদার।
২২ আগস্ট সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা স্মারক প্রদান করেন জাজিরা উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান সোহেল। এ সময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা কৃষি অফিসার মো: জামাল হোসেন, উপসহকারী পাট কর্মকর্তা মো: আল আমিন, জাজিরা পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর রতন বেপারী ও শ্রেষ্ঠ পাট চাষী শফিক চৌকিদার।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান সোহেল বলেন, কৃষি বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার জন্য কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় পাট অধিদপ্তর কর্তৃক উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে আমাদের জাজিরা উপজেলায় ২ হাজার ৮০০ পাট চাষীর মাঝে বিনামূল্যে পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। যার ফলে এ বছর আমাদের উপজেলায় আবাদ ও উৎপাদন উভয়ই বৃদ্ধি পেয়েছে। সরকারি সহায়তা ও অনুদানের পাশাপাশি কৃষি বিভাগের সহায়তায় এ উপজেলা ৪ হাজার ২০০ হেক্টর জমিতে পাট আবাদ হয়েছে। প্রতি একর জমিতে ২.২৩ মেট্রিক টন পাট উৎপন্ন হয়েছে।
আমরা বিশ্বাস করি উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের বদৌলতে আমরা পাটের অতিত গৌরব আবার ফিরিয়ে আনতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।