শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

জাজিরায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি ফেজ-২ এর সিআইজি কনগ্রেস অনুষ্ঠিত

Auto Draft
জাজিরায় ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি ফেজ-২ এর সিআইজি কনগ্রেস সভায় বক্তব্য রাখছেন কৃষিবিদ গোলাম রাসুল। ছবি-দৈনিক হুংকার।

জাজিরা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সিআইজি কনগ্রেস অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি ফেজ-২ প্রকল্পের আওতায় গঠিত উপজেলার ১২০ সিআইজি সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে জাজিরা উপজেলার শিল্পকলা একাডেমিতে এ সিআইজি কংগ্রেস অনুষ্ঠিত হয়।
কনগ্রেস এ বিভিন্ন ইউনিয়নের সিআইজির সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সাধারণ সদস্যগণ অংশগ্রহণ করেন। সিআইজি কংগ্রেসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক (ভারঃ) কৃষিবিদ গোলাম রাসুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অতিরিক্ত উপপরিচালক (শস্য) কৃষিবিদ মোঃ বিন ইয়ামিন।
জাজিরা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কনগ্রেস সভায় বিভিন্ন সিআইজি থেকে আগত সফল সিআইজিগন তাদের প্রযুক্তি গ্রহণ ও সফলতার গল্প উল্লেখ করে বক্তব্য দেন। সিআইজি নেতারা জানান যে, প্রকল্পের শুরু থেকে সমিতির সদস্য দের মাঝে যে বন্ধন হয়েছে তা আরো দৃঢ়তার সাথে এগিয়ে চলেছে মূলত এনএটিপি২ প্রকল্পের মাধ্যমে নিজেকে একজন সমবায়ী হিসাবে উপস্থাপন করারা সুযোগ পেছেন আমরা।
কনগ্রেসে আগত প্রধান অতিথি কৃষিবিদ গোলাম রাসুল বলেন সিআইজি কনগ্রেস সিআইজি সদস্য দের একটি নলেজ শেয়ারিং প্লাটফর্ম যেখানে নিজেদের সফলতার পাশাপাশি কোন কোন জায়গায় এখনো ইমপ্রুভমেন্ট করার সুযোগ রয়েছে সেই সব বিষায়দি নিয়ে আলোচনার এক উত্তম প্লাটফর্ম। এনএটিপি২ প্রকল্পের চমৎকার কিছু ইনোভেশন রয়েছে যেমন ফিয়াক সেন্টার, সিআইজি, এআইএফ ম্যাচিং গ্রান্টের সহ বিভিন্ন টেকনোলজিস যা দেশের খাদ্য উৎপাদনের পাশাপাশি কৃষক তথা গ্রামীণ নারীদের ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে যাতে কৃষি ও কৃষকের একটি পজিটিভ চেঞ্জ আসে।
উপসহকারী কৃষি অফিসার মোঃ নজরুল ইসলাম এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার কেরামত আলী মোল্লা, উপসহকারী কৃষি অফিসারগণ, সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।