বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে ৩৭ জেলে আটক

জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে ৩৭ জেলে আটক
জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে আটককৃত জেলেরা। ছবি-দৈনিক হুংকার।

প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় পদ্মা নদীর অভয়াশ্রমে অভিযান চালিয়েছে জাজিরা উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর।
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩৭ জেলেকে আটক করা হয়। এছাড়াও ১০ কেজি মা ইলিশ ও ২৫ হাজার মিটার নিষিদ্ধ কারন্ট জাল জব্দ করা হয়।
অভিযানে অংশ নেন শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যজিস্ট্রেট সালমান হাবিব খান ও জাজিরা উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তা, জাজিরা থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা।
জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফা বলেন, জাজিরায় বাবুর চর ও তার আশপাশের পদ্মা নদীর বেশকিছু এলাকায় এই অভিযান চালানো হয়। এতে ৩৭ জেলেকে আটক করা হয়। ১০ কেজি মা ইলিশ ও ২৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
পরে এদের মোবাইল কোর্টর মাধ্যমে ৩৭ জেলের মধ্যে ৩০ জনকে ১ বছরের কারাদন্ড ও বয়স বিবেচনায় ৭ জনকে ছেড়ে দেয়া হয়েছে। মাছ গুলো এতিমখানায় বিতরণ করা হয়েছে, জাল পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।