শুক্রবার, ২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ২৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

জাজিরায় মা ইলিশ শিকারে ৪০ জেলের কারাদন্ড ৭ জনের অর্থদন্ড

জাজিরায় মা ইলিশ শিকারে ৪০ জেলের কারাদন্ড ৭ জনের অর্থদন্ড
জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে আটককৃত জেলেরা। ছবি-দৈনিক হুংকার।

মা ইলিশ রক্ষা অভিযানের সপ্তম দিনে ১০ অক্টোবর (রোববার) জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে ৪০ জেলেকে ১ মাস করে কারাদন্ড ও ৭ জেলেকে ৫ হাজার টাকা করে ৩৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
৯ অক্টোবর রাত ৮টা থেকে ১০ অক্টোবর রোববার সকাল ৬টা পর্যন্ত জাজিরা উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর, পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যদের যৌথ অভিযানে জাজিরা উপজেলার পদ্মা নদী থেকে মা ইলিশ শিকারের সময় ৪৭ জন জেলে আটক, এ সময় তাদের কাছ থেকে ৪৫ কেজি ইলিশ মাছ ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
পরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া এর নেতৃত্ব ভ্রাম্যমান আদালত বসিয়ে অটক ৪০ জেলেকে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড ও বয়স বিবেচনায় ৭ জেলেকে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে। জব্দকৃত মা ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ ও জব্দকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
জাজিরা উপজেলা মৎস্য অফিসার সরদার গোলাম মোস্তফা জানান, আমরা জাজিরা থানা পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সহযোগিতায় শনিবার রাত ৮টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত জাজিরা উপজেলার কুন্ডেরচর ইউনিয়নের বাবুরচর, খেজুরতলা, নাক কাটার চর এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের দায়ে ৪৭ জেলেকে আটক করি। পরে আমাদের উপজেলা নির্বাহী অফিসার স্যারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪০ জনকে ১ মাসের করে জেল ও বাকী ৭ জনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদন্ড দেয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া বলেন, জাতীয় সম্পদ ইলিশ সম্পদ রক্ষার জন্য আইনের আওতায় সম্ভব সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলেদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তার চাউল অভিযানের শুরুতেই বিতরণ করা হয়েছে। এর পরেও জেলেরা নাদীতে নামলে তাদের কোন প্রকার ছাড় নয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।