বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

জাজিরায় বীজ সার ও সাইনবোর্ড বিতরণ

Auto Draft
জাজিরায় বীজ ও সার বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া। ছবি-দৈনিক হুংকার।

পাট বীজে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের লক্ষ্যে ও ডাল ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ২০২১-২২ অর্থ বছরে কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় জাজিরা উপজেলা কৃষি অফিসারের কার্যালয় উদ্যোগে কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ এবং সাইনবোর্ড বিতরণ করা হয়েছে।
২২ সেপ্টেম্বর জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে কর্মসূচি নিয়ে বিস্তারিত বর্ণনা করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাজিরা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ আতিকুর রহমান, উপজেলা মৎস্য অফিসার সরদার গোলাম মোস্তফা, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ বীথি রানী বিশ্বাস, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার নাজিম উদ্দীন, বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসারগণ, কৃষক কৃষানীবৃন্দ। জাজিরা উপজেলায় ৭০ জন কৃষক মাশকালাই প্রণোদনা এবং ৫০ জন কৃষক নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শনী পাচ্ছেন। মাশকালাই প্রণোদনায় প্রতিজন কৃষক ১০ কেজি ডিএপি সার, ৫ কেজি এমওপি সার এবং ৫ কেজি বারি মাশকলাই ৩ জাতের বীজ পাচ্ছেন। অপর দিকে নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শনীতে প্রতি জন কৃষক ৫০০ গ্রাম করে বিএডিসি ১ জাতের বীজ, ১০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার, সাইনবোর্ড পাচ্ছেন এবং আন্তঃপরিচর্যা বাবদ ২ হাজার ৬ শত ৩০ টাকা এবং প্রশিক্ষণ পাবেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।